সাংবাদিক তানজিমকে হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ আরইউজের

নিউজ ডেস্ক

নিজস্ব প্রতিবেদক:
দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার তানজিমুল হককে হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। শুক্রবার দুপুরে আরইউজে নেতৃবৃন্দ এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে বলা হয়, তানজিমুল হক আরইউজের সাধারণ সম্পাদক। তিনি একজন পেশাদার সাংবাদিক। তাকে হুমকির বিষয়টি সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নেবে না।

বিবৃতিতে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হুমকিদাতা পশ্চিমাঞ্চল রেলওয়ের সাবেক প্রধান প্রকৌশলী (বর্তমানে খুলনা-মোংলা রেল প্রকল্পের প্রকল্প পরিচালক) রমজান আলীকে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। তা না হলে সাংবাদিক সমাজ তার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলেও বিবৃতিতে হুশিয়ারি দেয়া হয়।

বিবৃতিতে আরইউজের সভাপতি কাজী শাহেদ, সহসভাপতি শরীফ সুমন, সহসাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু এবং সামাদ খান এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রসঙ্গত, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী থাকাকালে নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েন রমজান আলী। সম্প্রতি দৈনিক যুগান্তরে এসব অনিয়মের ব্যাপারে সংবাদ প্রকাশিত হয়েছে। সাংবাদিকতার নীতিমালা অনুযায়ী আরেকটি সংবাদ প্রকাশের প্রস্তুতিস্বরুপ বক্তব্য নেয়ার জন্য সাংবাদিক তানজিমুল হক বৃহস্পতিবার রেলের এই কর্মকর্তাকে ফোন করেন। এ সময় অপ্রাসঙ্গিকভাবে পুরো সাংবাদিক কমিউনিটির বিরুদ্ধে অশালীন ভাষায় কটূক্তি, অরুচিকর ভাষা প্রয়োগ ও বিষোদগার করেন রমজান আলী। তাকে স্বাভাবিক অবস্থায় ও প্রসঙ্গে ফেরানোর চেষ্টা করলেও রমজান আলী একপর্যায়ে সাংবাদিক তানজিমুল হককে যে কোন উপায়ে দেখে নেয়ার হুমকি দেন। মামলা করে জব্দ করা হবে বলেও বারবার হুমকি দেন তিনি।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।