সরকার পতনের আন্দোলন জোরদার করতে বিএনপির লিফলেট বিতরণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ দিন দুপুরে ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব, সদ্য কারামুক্ত আমিনুল হকের নেতৃত্বে রাজধানীর পল্লবীতে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করেছেন দলটির নেতাকর্মীরা। পল্লবী থানার ২ নং ওয়ার্ডের বিভিন্ন বিপণিবিতান, ভ্রাম্যমাণ দোকান ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন তারা।

এ সময় আমিনুল হক বলেন, রাষ্ট্রের লুণ্ঠিত অর্থ নিরাপদ রাখতে সরকার একতরফা ডামি নির্বাচনের মাধ্যমে জোর করে আবারও ক্ষমতায় এসেছে। কিন্তু এ সরকারকে দেশের জনগণসহ গণতন্ত্রকামী বিশ্ব না বলে দিয়েছে। তাদের অবাধ লুটপাটের কারণে দেশের অর্থনীতি আজ ভঙ্গুর অবস্থায় রয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ দেশকে বিরোধীশূন্য করতে বিরোধী নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। বিচার বিভাগকে কুক্ষিগত করে, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে দেশে একদলীয় বাকশাল কায়েম করছে। এ অবস্থা থেকে দেশকে মুক্ত করতে হলে, গণতন্ত্র ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনতে হলে সকলকে রাজপথে নামতে হবে। জনতার আন্দোলন কখনও বিফলে যায় না।

মঙ্গলবার দুপুরে মতিঝিলের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছেন জাতীয়তাবাদী শ্রমিক দলের নেতাকর্মীরা। শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে মতিঝিল, দিলকুশায় বিএনপি ঘোষিত ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ শিরোনামে লিফলেট বিতরণ করা হয়।

এ সময় অন্যানের মধ্যে শ্রমিকদলের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, যুব সম্পাদক খোরশেদ আলম, সহ-প্রচার সম্পাদক মফিদুল ইসলাম মোহন, ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি খন্দকার জুলফিকার মতিন, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ বাদল অংশ নেন।

এছাড়াও গ্রিন রোড এলাকায় এবং উত্তরা এলাকায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে লিফলেট বিতরণ করা হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক এস.এম হাসান মাহমুদ রিপন, সদস্য মো. অলিউজ্জামান সোহেল, সদস্য ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সদস্য সচিব মাকসুদা রিমা, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি কাওছার আহমেদ রনি, সহ-সভাপতি সাকিব সরকার মাসুম, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান উল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ।