সরকার দুই নৌকায় পা দিয়েছে, যে কোন সময় ডুবে যাবে: মিনু

  • 27
    Shares


নিজস্ব প্রতিবেদক:

স্বাধীনতা পরবর্তী সময়ে রক্ষীবাহিনী বাংলার মানুষকে নির্যাতন, মা-বোনের ইজ্জত নিয়ে ছিনিমিন খেলা এবং জনগণের বাড়িঘর উচ্ছেদ ও আগুন জালিয়ে দিয়েছিলো। এছাড়াও সেই সময়কার যুবলীগও একই ভূমিকা পালন করেছে। তাদের নাম শুনলে শিশুরা ভয়ে ঘুমাতে পারত না। যুবতী মেয়েরা সন্ধ্যা হওয়ার পুর্বেই ঘরে উঠে যেত। এখন আবার সেই যুগ চলে এসেছে।

আজ বিকেলে জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী মাহনগর ও জেলা যুবদলের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু এই কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ তাদের অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা একের পর খুন, গুম, ধর্ষন, নির্যাতন ও জমি জালিয়াতি, জোরপূর্বক জমি দখলসহ নানা অপকর্মে লিপ্ত রয়েছে। এই সরকার ভারতের দালালী করছে। বর্তমানে তারা দুই নৌকায় পা দিয়ে আছে। যে কোন সময় নৌকা অথৈ সাগরে ডুবে যাবে। সেদিন আর কোনভাবেই রক্ষা করতে পারবে না। এই সরকারের প্রভু আইন শৃংখলা বাহিনীও আর কিছু করতে পারবেনা।

তিনি বলেন, এই সরকার দেশের অর্থ লুট করে বিদেশে পাঠাচ্ছে। তার নেতা কর্মী ও এমপিরা এবং আজ্ঞাবহ আইন শৃংখলাবাহিনীর সদস্যরা সরকারী কর্মকর্তাদের হত্যা করছে। নেতাকর্মীরা মারধর করছে। সার্বক্ষনিক অপমান অপদস্ত করলেও এর কোন প্রতিকার নাই। লোক দেখানো গ্রেফতার করে মানুষকে বিভ্রান্ত করছে। একের পর ঘটনা ঘটিয়ে পূর্বের ঘটনা ধামাজচাপা দিচ্ছে। অবৈধ এই সরকারের এই সকল কর্মকা- আর করতে দেয়া হবে না। যেকোন সময় সরকার পতদনের ডাক আসবে। এই ডাকে সাড়া দিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার জন্য নেতাকর্মীদের আহবান জানা মিনু।

রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইটের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মাহনগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনবার্সন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডাভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কিমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ ও জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মহসিন। সমাবেশ সঞ্চালনা করে মহানগর যুবদলের সাধারণ সম্পাদত মাহফুজুর রহমান রিটন।

আরো উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরাকর, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানা, জেলা যুবদলের সাবেক আহবায়ক আনোয়ার হোসেন উজ্জল।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, সিনিয়র সহ-সভাপতি মাইনুল হক হারু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকীর হোসেন রিমন, জেলা যুবদলের সহ-সভাপতি আলাউদ্দিন প্রামানিক, সুলতান আহম্মেদ, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবুল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি, সখিনা খাতুন সামসুন নাহার, জরিনা, গুলসান আরা মমতা, ছাত্রদল কেন্দ্রীয় ছাত্রসংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজামান জনি ও যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকিসহ বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজশাহী জেলা যুবদলের  র‌্যালী করেছে যুবদলের নেতাকর্মীরা । প্রতিষ্ঠা বার্ষিকী কর্মসূচি হিসেবে  র‌্যালিতে নেতৃত্ব দেন যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক(রাজশাহী বিভাগ) ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মো: মোজাদ্দেদ জামানী সুমন ।

মিছিল শুরতেই যুবদল কেন্দ্রীয় নেতা ও রাজশাহী জেলা যুবদল সভাপতি মো: মোজাদ্দেদ জামানী সুমন বলেন আজ বাংলাদেশের যুব সমাজের সবচেয়ে জনপ্রিয় ও বৃহৎ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে যুবদলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান(বীর উত্তম) এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি । পরে মহিলা কলেজের সামনে হতে র‌্যালি শুর হয়ে হয়ে গনকপাড়া হয়ে সোনাদীঘির মোড় প্রদক্ষিন করে ভুবন মোহনপার্ক সংলগ্ন দলীয় কার্যালয়ে এসে জেলা যুবদল ও মহানগর যুবদল আয়োজিত যুব সমাবেশে মিলিত হন ।

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।