সরকারি অর্থ আত্মসাতের মামলায় জামিন পেলেন টোকন ঠাকুর

সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় কবি ও নির্মাতা টোকন ঠাকুরের জামিন দিয়েছেন আদালত। আজ সোমবার (২৬ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত জামিনের এই আদেশ দেন।

আজ সকালে আসামি টোকন ঠাকুরকে আদালতে হাজির করা হয়। এসময় আসামি পক্ষের আইনজীবী তার জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করলে উভয় পক্ষের শুনানি শেষে আদালত দুই হাজার টাকা মুচলেকায় তাকে জামিন দেন।

এর আগে গতকাল রোববার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয় টোকন ঠাকুরকে।’

মামলার সুত্রে জানা যায়, টোকন ঠাকুর ২০১৩ সালে শহীদুল জহিরের গল্প ‘কাঁটা’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান পান। ৩৫ লাখ টাকা সরকারি অনুদানের মধ্যে ১৩ লাখ টাকা তথ্য মন্ত্রণালয় থেকে তুলে নিলেও ওই চলচ্চিত্রের কোনো কাজ করেননি।

এ কারণে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে তথ্য মন্ত্রণালয়ের পক্ষে ২০১৬ সালে টোকন ঠাকুরের বিরুদ্ধে একটি মামলা করা হয়।

সেই মামলার পরিপ্রেক্ষিতেই চলতি মাসের ৩ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে টোকন ঠাকুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। অবশেষে নিউ মার্কেট এলাকা থেকে তিনি গ্রেফতার হন।

 

সূত্রঃ জাগো নিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।