রবিবার , ২৮ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সমাজে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ইমাম ও মুয়াজ্জেমদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে: এমপি  আসাদ

Paris
জুলাই ২৮, ২০২৪ ৮:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
সমাজে শান্তি শৃঙ্খলা বজায় রাখা, যুব সমাজকে নাশকতা ও মাদক থেকে বাঁচাতে ইমাম ও মুয়াজ্জেমদের সহায়তা চাইলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ। যুব সমাজকে যাতে কেউ বিপথগামী করতে না পারে সেজন্য ধর্মীয় প্রতিনিধিদের ভূমিকা থাকা জরুরি বলে মন্তব্য করেছেন তিনি।

রোববার সকালে রাজশাহীর পবায় স্থানীয় ইমাম ও মুয়াজ্জেমদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশন রোববার সকালে পবা মডেল মসজিদ চত্বরে সন্ত্রাস, সহিংসতা, সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা এবং মাদক, নারী নির্যাতন, যৌতুক, বাল্যবিবাহ প্রতিরোধ, সমাজে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা ও জনগনের জানমালের নিরাপত্তা বিষয়ে করণীয় শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ। এসময় তিনি সমাজে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ইমামদের ভূমিকা প্রত্যাশা করেন। তিনি বলেন, ইমামরা সমাজে সম্মানিত মানুষ।

আপনাদের মতামত উপদেশ একটি সমাজকে সঠিক পথে রাখতে সহায়ক হিসেবে কাজ করে। আর এই সমাজে শান্তি শৃঙ্খলা, উন্নয়ন বজায় রাখা আপনার আমার সবারই দায়িত্ব কর্তব্য। কোটা আন্দোলন ইস্যুর উপর ভর করে বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা যাতে অপরাজনীতি করতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকার আহবান জানান এমপি আসাদ।

সংসদ সদস্য আসাদুজ্জামান বলেন, কোটা সংস্কার আন্দোলনের উপর ভর করে বিএনপি-জামায়াত যে নৈরাজ্য করেছে জাতি তাতে স্তম্ভিত। তাদের এই সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে দেশবাসী তাদের প্রত্যাখ্যান করেছে। ঢাকাসহ সারা দেশে সন্ত্রাসীচক্র যে নারকীয় ধ্বংষযজ্ঞ চালিয়েছে তা দেখে দেশবাসী স্তম্ভিত। দেশপ্রেমী মানুষের চোখে পানি আসার মত চিত্র সবখানে। বিএনপি-জামায়াত চক্রের গভীর ষড়যন্ত্রের অংশ এই ধংষলীলা।

মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানীরাও মনে করেছে, টেলিভিশন জনগণের, এখানে কারো যাওয়া ঠিক না। বিএনপি-জামায়াত চক্র সেই টেলিভিশন অফিসেও আগুন জ্বালাল, উল্লাস করল। সরকার পারতো সেখানে গুলি চালাতে। সেখানে গুলি চালালে তো অনেক প্রাণহানী ঘটতো। শেখ হাসিনা এটি চান নাই। আমরা শেখ হাসিনাকে মানবতার মা হিসেবে আখ্যায়িত করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাসপাতালে গেলেন, সেখানে আমরা কী দেখলাম? হাসপাতালে অনেক আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা কাঁতরাচ্ছেন। কেউ ছুড়িকাহত, কেউ বোমার স্পিøন্টারে আহত, কেউ লাঠির আঘাতে আহত। দেশ রত্ন শেখ হাসিনা তাদের কাছে পরে গিয়েছেন। অন্য যারা পুলিশ আছে, সাধারণ মানুষ আছে, অসহায় মানুষদের চিকিৎসার খোজ নিয়েছেন, তাদের মাথায় হাত দিয়ে কথা বলছেন।

এমপি বলেন, ষড়যন্ত্রকারীরা ব্যর্থ হয়েছে ঠিকই, কিন্তু থেমে যায়নি। তাদের ষড়যন্ত্র থামবার নয়। এজন্য দেশপ্রেমী প্রতিটি নাগরিককে, বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি কর্মীকে জাগ্রত থাকতে হবে, সচেতন থাকতে হবে। তারা মিথ্যাচার করে যাতে সাধারণ মানুষকে ভুল বোঝাতে না পারে সেদিকে দৃষ্টি রাখতে হবে।

আলেম সমাজের উদ্দেশ্যে আসাদ বলেন, এই দেশ আমাদের সবার। আপনাদেরও দায়িত্ব এই দেশটাকে এগিয়ে নেয়ার জন্য, সমাজে শান্তি বজায় রাখার জন্য ভ’মিকা রাখা। মানুষ যাতে বিপথগামী না হয় সেজন্য সচেতন করতে হবে। অভিভাবকদের দায়িত্ব রয়েছে সন্তানদের সুপথে রাখা, তাদের চলাফেরার খোঁজ রাখা। আলেম সমাজের প্রতিনিধিদের কাছে আমার চাওয়া আপনারা মানুষকে সঠিক পথে চলার পরামর্শ দিবেন। শান্তির পথে চলার জন্য সঠিক পথ দেখাবেন। এই সমাজটা আমাদের, এখানে যাতে কেউ অশান্তি তৈরী করতে না পারে সেজন্য সবাই মিলেই নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করবো এটাই হোক আমাদের সবার অঙ্গিকার।

ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় পরিচালক আনিসুজ্জামান সিকদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন ডাবলু, ভাইস চেয়ারম্যান ফরিদুল ইসলাম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান পপি খাতুন ও পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরওয়ার্দী হোসেন। মতবিনিময় সভায় পবা উপজেলার ইমাম ও মুয়াজ্জেমরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর