সব শিক্ষার্থীকে অনলাইন ক্লাসের সুযোগ দিতে হবে: হাইকোর্ট

নিউজ ডেস্ক

করোনাকালে রাজধানীর উত্তরার ডিপিএস-এসটিএস স্কুলে (দিল্লি পাবলিক স্কুল) টিউশন ফি না দেওয়ায় কোনো শিক্ষার্থীকে অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৫ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিমের  হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুলের টিউশন ফি ৬০ শতাংশ কমানো এবং ক্লাস পরীক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে করা আবেদন শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে সাত দিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ ওমর ফারুক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

তিনি বলেন, ‘আদালত সব শিক্ষার্থীকে অনলাইনে ক্লাস করার সুযোগ দিতে বলেছেন।’

ব্যারিস্টার মোহাম্মদ ওমর ফারুক বলেন, ‘রাজধানীর উত্তরার ইংলিশ মিডিয়াম ডিপিএস (দিল্লি পাবলিক স্কুল) স্কুলের টিউশন ফি ৬০ শতাংশ কমাতে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজির) কাছে আবেদন করেন ওই স্কুলের শিক্ষার্থীর অভিভাবক মো. কামরুজ্জামান। এ বিষয়ে কোনো সিদ্ধান্ত না আসায় গত ১২ জুলাই হাইকোর্টে রিট করেন তিনি। রিটে টিউশন ফি না দেওয়ার কারণে শিক্ষার্থীকে অনলাইনে ক্লাস থেকে বঞ্চিত না করার নির্দেশনা চাওয়া হয়।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।