সবকটি চিনিকল চালুর দাবিতে রাজশাহীতে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক:


১৫টি চিনিকলের মধ্যে ছয়টি চালু নয়। সবকটি চিনিকল চালুর দাবিতে রাজশাহীতে আন্দোলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভা থেকে ছয়টি বা নয়টি নয়, ১৫টি চিনিকল চালু রাখার দাবি জানায় আন্দোলনকারীরা।



এনিয়ে আজ শনিবার (২১ নভেম্বর) সকালে রাজশাহী চিনিকলে বাংলাদেশ চিনিশিল্প করপোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ চিনিশিল্প আখ চাষী ফেডাশেনের যৌথ আন্দোলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। যদিও কেন্দ্রীয়ভাবে পাঁচ দফা দাবি তোলা হয়।

সেই দাবিগুলোর অংশহিসেবে আজ শনিবার স্ব-স্ব মিলে আখ চাষী ও শ্রমিক-কর্মচারী সময়ন্বয়ে ফটক সভা অনুষ্ঠিত হয়। এছাড়া আগামি ২৮ নভেম্বর শনিবার স্ব-স্ব মিল এলাকায় আখ চাষী ও শ্রমিক-কর্মচারী সমন্বয়ে মানববন্ধ অনুষ্ঠিত হবে সকাল ১১টায়। প্রত্যেক মিল এলাকায় পোস্টার, লিফলেট বিতরণ করা হবে। একই সঙ্গে ১৫টি চিনিকলের মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত কোন মিলে বয়লার স্লো-ফায়ারিং করা যাবে না। এমন দাবিগুলো তোলা হয়।

সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি মজিবুর রহমান। এছাড়া সভা পরিচালনা করেন, রাজশাহী নচিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সহসভাপতি মেসবাউল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন- আখ চাষী কল্যাণ সমিতির সভাপতি ইয়াসিন আলী, রাজশাহী চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুনতাজ আলী, চাষী কল্যাণ সমিতির সিনিয়র সহসভাপতি শামসুল হক,  রাচিক সাব জোন আবুল কালাম আজাদ, মিল গেট সাব জোন ডা. আবদুর রাজ্জাক, রাকিবুল ইসলাম, রাজশাহী চিনিকল শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।