সপরিবারে করোনায় আক্রান্ত আর্মেনিয়ার প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
  • 1
    Share
FILE – On this Tuesday, Oct. 1, 2019 file photo Armenian Prime Minister Nikol Pashinyan attends the Eurasian Economic Council in Yerevan, Armenia. Armenia’s Prime Minister Nikol Pashinian and his entire family have been infected with the coronavirus. In a Facebook statement on Monday, June 1, 2020, Pashinian said he didn’t have any symptoms, but decided to get tested ahead of visiting military units, and the test came back positive. (Alexei Druzhinin, Sputnik, Kremlin Pool Photo via AP, file)

সপরিবারে করোনা মহামারীতে আক্রান্ত হয়েছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। দেশটিতে মোট ৩০ লাখ জনসংখ্যা রয়েছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪৯২ জন।

সোমবার নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও বার্তার মাধ্যমে নিজের আক্রান্তের খবর দেন পাশিনিয়ান। তিনি বলেন, ‘আমার কোনো উপসর্গ ছিল না। করোনায় যারা সামনে থেকে লড়ছেন, তাদের সঙ্গে দেখা করার পরিকল্পনা করেছিলাম আমি। তাই পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছিলাম।’

তার ধারণা, একটি মিটিং চলাকালে ওয়েটারের মাধ্যমে করোনায় সংক্রমিত হয়েছেন তিনি। বললেন, ‘আমি খেয়াল করলাম, সে গ্লাভস ছাড়াই কাজ করছিল। আমি তাকে সেটা বলেছিলাম। কিন্তু তারা আগে থেকেই গ্লাভস ছাড়া কাজ করেছে। ওই ওয়েটারেরও করোনাভাইরাস ধরা পড়েছে।’

সাবেক সোভিয়েতের সঙ্গে যুক্ত থাকা দেশটিতে করোনায় এখন পর্যন্ত ১৩৯৮ জন মারা গেছেন।

দেশটিতে মার্চ থেকে প্রায় এক মাস জরুরি অবস্থা জারি করা হয়। করোনার প্রকোপ কমতে থাকায় ৪ মে জরুরি অবস্থা তুলে ফেলা হয়।

সূত্র: আলজাজিরা

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।