মঙ্গলবার , ২ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘সন্ত্রাস মোকাবিলায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’

Paris
আগস্ট ২, ২০১৬ ৮:৫৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সন্ত্রাস ও জঙ্গিবাদসহ বিদ্যমান বৈশ্বিক সংকট মোকাবিলায় মুসলিম বিশ্বের নেতাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

 

তিনি বলেন, মুসলিম উম্মাহ সন্ত্রাস ও জঙ্গিবাদসহ নানাবিধ সমস্যায় জর্জরিত। উন্নয়ন, অগ্রগতি এবং ন্যায় বিচার নিশ্চিত করার মাধ্যমেই কেবল সমাজ ও রাষ্ট্রে শান্তি ও নিরাপত্তা নিশ্চিত হতে পারে।

 

মঙ্গলবার ইন্দোনেশিয়ার জাকার্তায় ওয়ার্ল্ড ইসলামিক ইকোনোমিক ফোরামের (ডব্লিউআইইএফ) ১২ তম ফোরামের উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী, শ্রীলংকার প্রেসিডেন্ট এবং ইসলামিক উন্নয়ন ব্যাংক ও ডব্লিউআইইএফের  চেয়ারম্যানসহ বিশ্বর বেশ কয়েকজন সরকার ও রাষ্ট্র প্রধানরা উপস্থিত ছিলেন।

 

মুস্তফা কামাল বলেন, ইসলাম শান্তির ধর্ম। যারা ইসলামের নাম ব্যবহার করে সন্ত্রাস করছে তারা মুসলিম উম্মাহর ভাবমূর্তি এবং ইসলামকে খাটো করার অশুভ উদ্দেশ্য নিয়ে কাজ করছে। কোনো দেশ ও রাষ্ট্রের একার পক্ষে এ কঠিন সমস্যা থেকে উত্তরণ সম্ভব নয়। বিশ্বের সকল মুসলিম দেশকে ঐক্যবদ্ধ হয়ে এ সংকট মোকাবিলায় কাজ করতে হবে।

 

পরিকল্পনা মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক খাতে বিভিন্ন অগ্রগতি তুলে ধরে বলেন, বৈশ্বিক মন্দা সত্ত্বেও অর্থনীতিতে বাংলাদেশ উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে। বিশ্ব অর্থনীতিতে বাংলাদেশ ৩২তম শক্তিশালী দেশ।

 

মন্ত্রী বাংলাদেশের ব্যবসায়ী এবং বিনিয়োগকারীদের প্রশংসা করেন এবং দেশের বিনিয়োগবান্ধব পরিবেশ ও উদার বাণিজ্য নীতি তুলে ধরেন। তিনি উদ্ভাবনী ও জ্ঞানভিত্তিক বাণিজ্যিক ব্যবস্থার মাধ্যমে ওআইসি দেশগুলোর মধ্যে অর্থনৈতিক সহযোগিতা আরো জোরদার ও সম্প্রসারণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

 

মুস্তফা কামাল ডব্লিউআইইএফের সাইড লাইনে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট এবং মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে পৃথক বৈঠক করেন। বৈঠককালে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

সূত্র: রাইজিংবিডি

 

সর্বশেষ - জাতীয়