শনিবার , ২৪ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সংসদ নির্বাচনে প্রকাশ্যে সিল, ৫ বছর পর সাবেক এমপি আয়েনের নামে মামলা 

Paris
আগস্ট ২৪, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর পবায় ভোটকেন্দ্রে প্রকাশ্যে নৌকায় সিল দেওয়ার অভিযোগে সাড়ে ৫ বছর পর মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কর্ণহার থানায় এ মামলাটি করেছেন রফিকুল ইসলাম নামের এক বিএনপিকর্মী।

ওই মামলায় রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আয়েন উদ্দিনকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়াও মামলায় আসামি হিসেবে আওয়ামী লীগের মোট ৮৪ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বাদী মামলার এজাহারে উল্লেখ করেছেন, ২০১৮ সালের ওই নির্বাচনের নৌকার প্রার্থী আয়েন উদ্দিনের নেতৃত্বে আসামিরা বিভিন্ন স্থানে বিএনপি প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেন। আর ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোটগ্রহণের দিন তারা কেন্দ্র দখল করে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারেন। কর্ণহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মনিরুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলাটি তদন্তের জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আসামিরা আত্মগোপনে আছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর