শিশুদের বরাদ্দের অর্থ লুটপাট, নির্যাতন: রাজশাহীর সেই কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ

নিউজ ডেস্ক
  • 47
    Shares

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
রাজশাহী শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের সেই দুর্নীতিবাজ কর্মকর্তাকে অবশেষে বদলি করা হয়েছে।

প্রতিষ্ঠানটির উপপরিচালক নূরুল আলম প্রধানকে রাজশাহী থেকে কক্সবাজারে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে প্রতিষ্ঠানিতে আশ্রয় নেওয়া শিশুদের বরাদ্দে অনিয়ম, শিশুদের নির্যাতন, শিশুদের অভিভাবকদের নিকট থেকে অর্থ আদায়সহ নানা অভিযোগ রয়েছে। এসব নিয়ে দুটি অনুসন্ধানী খবর প্রকাশের পর বিষয়টি তদন্তে নামে সমাজসেবা অধিদপ্তর। এরপর তদন্তে বেরিয়ে আসে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার চিত্র।

একটি সূত্র জানায়, নূরুল আলম প্রধানের অনিময়-দুর্নীতি সম্পর্কে শিশু কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরাও লিখিতভাবে তদন্ত কর্মকর্তাদের কাছে তুলে ধরেন। এরপর তাকে বদলির সুপারিশ করা হয়। সেই সুপারিশ অনুযায়ী গত ৯ জুলাই তাঁকে সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তর থেকে তাৎক্ষণিকভাবে বদলির নির্দেশ দেওয়া হয়। সেইসঙ্গে নতুন কর্মস্থল কক্সবাবাজারে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১৯ জুন রাজশাহী শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র থেকে দুই শিশু নির্যাতনের ভয়ে রাতের আঁধারে পালিয়ে যায়। পরে দুইদিন পরে তাদের খোঁজ মেলে। এ নিয়ে হুলস্থুল সৃষ্টি হয়। গত ২২ জুন এ নিয়ে একটি অনুসন্ধানী খবর প্রকাশ হয়। এরপর বিষয়টি তদন্তে নামে সমাজসেবা অধিদপ্তর।

এর আগে গত বছরের ১৬ জানুয়ারি অনুসন্ধানী এই শিশু কেন্দ্রটির শিশুদের নামে বরাদ্দের অর্থ লুটপাট নিয়ে একটি অনুসন্ধানীয় খবর প্রকাশ করা হয়। এরপর বিষয়টি নিয়ে তদন্ত করে অনিয়মের প্রমাণও পায় তদন্তকারী কর্মকর্তারা।

এদিকে নূরুল আলম প্রধানের বদলির বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাসিনা বেগম বলেন, ‘তাঁর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কারণে অভিযোগ রয়েছে। এসব কারণে তাঁকে বদলি করা হয়েছে।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।