শিগগিরই রাজশাহীর জুটমিল শ্রমিকরা পাওনা টাকা পাবে

নিউজ ডেস্ক

নিজস্ব প্রতিবেদক:


শিগগিরই রাজশাহীর জুটমিল শ্রমিকদের পাওনা টাকা পরিশোধ করা হবে। বিজেএমসির বন্ধ ঘোষিত মিলের অবসরপ্রাপ্ত ও অবসানকৃত শ্রমিকদের পাওনা নগদ ও সঞ্চয়পত্রে পরিশোধের কার্যক্রম শুরু হবে।

যদিও মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার ডেমরায় করিম জুট মিলসের শ্রমিকদের বকেয়া পাওনাসহ মিল বন্ধ ঘোষণার সূত্রে অবসানকৃত শ্রমিকদের সব পাওনা ও নগর সঞ্চয়পত্রে পরিশোধ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জুটমিল জেনালের ম্যানেজার ডিজিএম শরিফুল কবির জানান, ঢাকার ডেমরায় করিম জুট মিলসে পরীক্ষামূলক শ্রমিকদের পাওনা টাকা পরিশোধ করা হয়েছে। এছাড়া রাজশাহী পাটকল শ্রমিকদের পাওনা টাকা পরিশোধ করা হবে। সে লক্ষ্যে ব্যাংক একাউন্ডসহ বিভিন্ন কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলেছে। বলা যাচ্ছে না, কবে নাগাদ রাজশাহীর জুটমিল শ্রমিকদের পাওনা টাকা পরিশোধ কার্যক্রম শুরু হবে।

রাজশাহী জুটমিল শ্রমিক ইউনিয়সের সভাপতি জিল্লুর রহমান বলেন, ‘৫০ শতাংশ টাকা সঞ্চয় পত্রের মাধ্যমে পাবে শ্রমিকরা। সেই লক্ষে ব্যাংকের কার্যক্রম চলমান রয়েছে। তবে এই মাসের মধ্যে ব্যাংকের কাজ শেষ বলে ম্যানেজার জানিয়েছেন। অল্পদিনের মধ্যে আমরা পাওনা টাকা পাবো।’

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।