শিক্ষার্থীদের স্বার্থে সবকিছু করা হবে: জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

নিউজ ডেস্ক
  • 38
    Shares
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইন পাঠদান সুনিশ্চিত করতে এবং তাদের স্বার্থ অক্ষুন্ন রাখতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।
আজ বুধবার অনলাইন শিক্ষা কার্যক্রম নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর শিক্ষার্থীদের সঙ্গে ঝুম অ্যাপসের মধ্যমে অনুষ্ঠিত বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।
বৈঠকে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন সমস্যার কথা উপাচার্যের সামনে তুলে ধরেন। উপাচার্য শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, এই বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী রয়েছে যারা হাওর-বাওর থেকে শুরু করে পাহাড়ি এলাকায় বসবার করে। সকলের সামর্থ এক রকম নয়। আমরা সবার দিক বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নিবো যাতে সবাইকে আমরা একটি হাই কানেকটিভিটির আওতায় নিয়ে আসতে পারি।
নিজ উদ্যোগে শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, তোমরা এখন অনার্স-মাস্টার্স লেভেলের শিক্ষার্থী। তোমরা যথেষ্ট পরিপক্ক। তোমাদেরকে নিজ উদ্যোগে লেখাপড়া করতে হবে। অন্যথায় প্রতিযোগিতামূলক বিশ্বে তোমরা পিছিয়ে পড়বে। সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও এগিয়ে যেতে হবে। নানা মাধ্যমে, নানাভাবে, নানাপথে সমস্যা সমাধান করতে হবে। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা যেন আধুনিক জ্ঞান অর্জন করে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে পারে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আধুনিক পৃথিবীতে চারদিকে নানা সুযোগ-সুবিধা রয়েছে। এসব সুযোগকে কাজে লাগাতে হবে। মনে রাখবে জ্ঞানের কোন বিকল্প নেই। জ্ঞান অর্জনে ফাঁকি দিলে নিজেই সেই ফাঁকিতে পরবে।
উপাচার্য বলেন, আমরা তোমাদের জ্ঞাননির্ভর, মানসম্পন্ন গ্রাজুয়েটে রূপান্তরিত করতে চাই। তোমাদের স্বার্থ অক্ষুন্ন রাখতে আমাদের কেন কার্পণ্য থাকবে না।
সভায় প্রো-উপাচার্য প্রফেসর ড. মো: মশিউর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দীন, কলেজ পরিদর্শক প্রফেসর ড. মনিরুজ্জামান, মোল্লা মাহফুজ আল-হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের পরিচালক মো: ফয়জুল করিম, আইসিটি দপ্তরের পরিচালক মুমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।