মঙ্গলবার , ২৭ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শিক্ষার্থীদের উপর হামলা প্রতিবাদে সভা ও স্মারকলিপি প্রদান

Paris
আগস্ট ২৭, ২০২৪ ৮:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, বাগমারা রাজশাহীর আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত ২৫ আগস্ট ঢাকায় আনসার কর্তৃক শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টায় বাগমারা উপজেলা শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভা থেকে শিক্ষার্থীরা ১০ দফা দাবী জানান। সভা শেষে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

প্রতিবাদ সভায় শিক্ষার্থীরা বলেন, গত ৫ আগস্ট বাংলাদেশ দ্বিতীয়বারের মত স্বাধীন করে ছাত্র-জনতা। এরপর থেকে আওয়ামী লীগের প্রধান ও বাংলাদেশের সর্বকালের শ্রেষ্ট স্বৈরাচার খুনি হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যায়। ৫আগস্ট দেশব্যাপি যে তান্ডব চালানো হয়, তা আওয়ামী লীগের প্রেতাত্তা করেছে। এখনো তাদের অপততপরতা রয়ে গেছে। এখানো তারা অরাজকতা করার চেষ্টা করছে। কিন্তু ছাত্র-জনতা তাদের এই ষড়যন্ত্র সর্বদা রুখে দেবে বলে উল্লেখ করেন।

ছাত্ররা আরো বলেন, এপর্যন্ত তারা ৭৫ হাজার টাকা ত্রান ফান্ডে জমা দিয়েছেন। এছাড়াও আরো ত্রান তারা সংগ্রহ করেছেন। বুধবারের মধ্যে সেই ত্রান নিয়ে বন্যাদগুর্গত এলাকায় তারা যাবেন বলে উল্লেখ করেন। তারা বলেন, বাগমারা এলাকায় বৈষম্য বিরোধী আন্দোলনের কোন কমিটি নাই। তাদের নাম কিংবা তাদের কমিটির নাম করে কোন ছাত্র ও বা কোন ব্যক্তি চাঁদা বা অর্থ চাইলে না দেয়ার জন্য অনুরোধ করেন তারা।

প্রতিবাদ সভা শেষে শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর ১০দফা দাবী সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে উল্লেখিত দাবীগুলো হলো, সম্প্রতি সাধারণ শিক্ষার্থী-জনতার উপর হামলার বিচার, গুলিবিদ্ধ ও আহত শিক্ষার্থীদের চিকিৎসা, আহত শিক্ষার্থীদের পুনর্বাসন, শিক্ষাপ্রতিষ্ঠানে অনৈতিক বল প্রয়োগ রোধ, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ, শিক্ষক-ছাত্রদের উপর হামলায় জড়িতদের শাস্তি, শিক্ষার্থীদের নিরাপত্তা, শিক্ষার্থীদের উপর বল প্রয়োগ রোধ, আইনের শাসনের যথাযথ প্রয়োগ ও বন্যার্তদের সহায়তা।

প্রতিবাদ সভায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিম হোসেন, হাফিজুর রহমান, রাজশাহী কলেজের শিক্ষার্থী আদিব, ইউনাইটেড ইউনিভার্সিটির আল আমিন বারি, ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিল আনোয়ার, রাজশাহী সিটি কলেজের শিক্ষার্থী আবু শাকিল ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুইটসহ বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর