শততম লা লিগা ম্যাচ জিতলেন জিদান

নিউজ ডেস্ক

রিয়াল বেটিসকে হারানোর মধ্য দিয়ে শনিবার লা লিগায় রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে শততম জয়ের কৃতিত্ব অর্জণ করেছেন জিনেদিন জিদান। এই ফ্রেঞ্চম্যানের অধীনে লস ব্ল্যাঙ্কোসরা লা লিগায় সর্বমোট ১৪৭টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৫৫টি ঘরের মাঠে ও বাকিগুলো ঘরের বাইরে।

এই ম্যাচগুলোর মধ্যে জিদানের দল গোল করেছেন ৩৪২টি ও হজম করেছে ১৪২টি। জিদানের থেকে একমাত্র মিগুয়েল মুনোজের অধীনে লা লিগায় সর্বোচ্চ ২৫৭টি ম্যাচে জয়ী হয়েছে রিয়াল মাদ্রিদ। সাবেক মাদ্রিদ মিডফিল্ডার জিদানের কোচিংয়ে গ্যালাকটিকোরা ২০১৬/১৭ ও ২০১৯/২০ মৌসুমে লা লিগার দুটি শিরোপা জয় করেছে।

২০১৬ সালের ৪ জানুয়ারি রিয়াল মূল দলের কোচ হন জিদান। ফরাসি কিংবদন্তি কি তখন ভাবতে পেরেছিলেন এতটা পথ পেরিয়ে আসবেন? লা লিগায় কাল রিয়াল বেতিসের বিপক্ষে প্রথমার্ধ শেষেও ২-১ গোলে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত ৩-২ গোলে রিয়াল মাদ্রিদকে  মৌসুমের প্রথম জয়ের মুখ দেখিয়েছেন জিনেদিন জিদান। পাশাপাশি নিজের নাম লিখিয়েছেন ইতিহাসে।

 

সূত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।