লেবাননে বাংলাদেশের ত্রাণসামগ্রী হস্তান্তর

নিউজ ডেস্ক

লেবাননের বৈরুতে সংঘটিত ভয়াবহ বিস্ফোরণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশ বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে পাঠানো মানবিক ও ত্রাণ সহায়তা গত সোমবার সে দেশের সরকারের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়েছে। বৈরুতে পাঠানো জরুরি চিকিত্সা ও খাদ্যসামগ্রী আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের সময় বাংলাদেশ সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করা হয়। এ সময় সেখানে লেবানন সরকারের প্রতিনিধির পাশাপাশি লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানায়, বন্ধুপ্রতিম দেশসমূহে সংঘটিত যেকোনো দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে মানবিক ও ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার দায়িত্ব পালন করে আসছে বিমানবাহিনী। এরই ধারাবাহিকতায় গত রবিবার বিমানবাহিনীর পরিবহন বিমানে বৈরুতে দুর্ঘটনাকবলিত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় জনগণ ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের সহায়তা দেওয়ার জন্য জরুরি ত্রাণ ও চিকিৎসাসামগ্রীসহ একজন চিকিৎসককে সেখানে পাঠানো হয়।

 

এ ছাড়া সেখানে নৌবাহিনীর জাহাজের বাস্তব অবস্থা নিরূপণের জন্য একটি কারিগরি মূল্যায়নকারী দলকেও বিমানবাহিনীর ওই সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে লেবাননে পাঠানো হয়। বিমানবাহিনীর ১২ সদস্যের এয়ার ক্রু’র সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ পরিচালিত মানবিক ও ত্রাণ সহায়তা কার্যক্রমের ফলে লেবাননের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো বাড়বে বলে আশা করা যায়।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।