লালপুর পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে বণিক সমিতির জরুরি সভা

নিউজ ডেস্ক

লালপুর  প্রতিনিধি : ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দেওয়ার পর সারা দেশে অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজের মূল্য বৃদ্ধির চেষ্টা চালাচ্ছে। আর এই পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণ ও মজুদ ঠেকাতে মাঠে নেমেছে প্রশাসন। তারই অংশ হিসেবে নাটোরের লালপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে লালপুর উপজেলার বনিক সমিতির সভাপতিদের সাথে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, বুধবার (১৬ সেপ্টেম্বর ২০২০) লালপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তারের সভাপতিত্বে জরুরি সভায় উপস্থিত ছিলেন, লালপুর বাজার বনিক সমিতির সভাপতি অ.স.ম মাহমুদুল হক মুকুল, গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি বদিউর রহমান বদর সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রতিনিধিগণ। সভায় লালপুর উপজেলার প্রতিটি হাট বাজারে পিয়াজসহ অন্যান্য পণ্যের দাম স্থিতিশীল রাখতে সকালের প্রতি আহবান জানানো হয়।

লালপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার জানান, উপজেলার বাজার গুলোতে নিয়মিত তদারকি ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। একজন ক্রেতা ৩ কেজির বেশী পেঁয়াজ ক্রয় করতে পারবে না। খুরচা ও পাইকারী ব্যবসায়ীদের মালামাল ক্রয়ের ভাউচার সংরক্ষণ করতে হবে। ভাউচার দেখাতে ব্যর্থ হলেই ব্যবস্থা ক্রেতা অভিযোগ করলেই ব্যবস্থা। যে কেউ পিয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির চেষ্টা করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/আ.মি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।