লাদাখের পরিস্থিতি অত্যন্ত গুরুতর: ভারতের পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক

পূর্ব লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখার অবস্থা ‘অত্যন্ত গুরুতর’ বলে মন্তব্য করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামনিয়াম জয়শঙ্কর।

মস্কোয় চীনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের দু’দিন আগে এমন মন্তব্য করলেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

সোমবার নয়াদিল্লিতে এক আলোচনা সভায় অংশ নিয়ে জয়শঙ্কর বলেন, সীমান্ত উত্তেজনাকে দ্বিপাক্ষিক সম্পর্ক থেকে আলাদা করা যায় না। সমস্যার সমাধান এবং সম্পর্কের উন্নতিতে রাজনৈতিকভাবে গভীর আলোচনা এবং সীমান্তে উত্তেজনা কমানো দরকার।

সীমান্তে এই উত্তেজনার প্রভাব নয়াদিল্লি-বেইজিং দ্বিপাক্ষিক সম্পর্কে অবধারিতভাবে পড়বে বলেও মনে করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

বৃহস্পতিবার মস্কোয় সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের সম্মেলনে আটটি দেশের পররাষ্ট্রমন্ত্রীরা আলোচনা করবেন। তার ফাকেই চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইর সঙ্গে আলোচনায় বসতে পারেন এস জয়শঙ্কর

পর্যবেক্ষকদের বরাতে আনন্দবাজার পত্রিকা বলছে, মস্কোয় নয়াদিল্লি-বেইজিং আলোচনার আগে পররাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

 

সূত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।