লকডাউনের মধ্যে প্রায় এক দশক পরে দেখা দিল এই লুপ্তপ্রায় ‘ভয়ঙ্কর’ চতুষ্পদ

নিউজ ডেস্ক

করোনার আবহে গোটা বিশ্বের মানুষ এক প্রকার ঘরবন্দি। আর তাই বন্যপ্রাণীরা যেন আড়াল থেকে আরও বেশি করে বেরিয়ে আসছে। এমনই এক প্রাণী ক্যামেরাবন্দি হল উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ায়। যে প্রাণীকে প্রায় গত দশ বছর দেখা যায়নি। লুপ্তপ্রায় প্রাণীদের তালিকায় ঢুকে পড়া ‘সাহারান চিতা’ দেখা মিলল আলজেরিয়ায়।

সাহারান চিতা আফ্রিকার অন্য চিতাদের থেকে একটু আলাদা। এদের গায়ের ছোপগুলি তুলনায় একটু ছোট ছোট এবং একটু ফ্যাকাসে হয়। এদের খুব কম দেখা যায়। এমনই একটি ‘সাহারান চিতা’-র ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একটি রুক্ষ জমির মাঝে একটি গাছের নীচে দেখা যায় তাকে। ছবিটি সে দেশের ন্যাশনাল পার্কের ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে।

ন্যাশনাল পার্কের তরফে জানানো হয়েছে, এই চিতাটিকে হোগার পর্বতের আটাকোর আগ্নেয়গিরি এলাকায় ক্যামেরাবন্দি হয়েছে। ন্যাশনাল পার্কের তরফে সোমবার একটি তথ্যচিত্রও প্রকাশ করা হয়েছে পার্কের বিজ্ঞানীদের কাজ নিয়ে। সেখান এই চিতাটির ছবিও প্রকাশ হয়েছে। এই এলাকাটি উচ্চতা প্রায় তিন হাজার মিটার।
শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।