মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাষ্ট্র পুনর্গঠন ও সংস্কার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে

Paris
সেপ্টেম্বর ১০, ২০২৪ ৬:০৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, জুলাই-আগস্টে যে আন্দোলন শুরু হয়েছে, রাষ্ট্র পুনর্গঠন ও সংস্কার না হওয়া পর্যন্ত তা চলবে। তিনি গতকাল সোমবার বিকেলে খাগড়াছড়ি টাউনহলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে আয়োজিত ছাত্র-নাগরিক মতবিনিময়সভায় এ কথা বলেন।

সভায় চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। সারা দেশে জনমত গঠনের অংশ হিসেবে খাগড়াছড়ি সফরে আসেন কেন্দ্রীয় নেতারা।

হাসনাত আব্দুল্লাহ আরো বলেন, শেখ হাসিনার আমলে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া হয়েছে। ১১ লাখ কোটি টাকার বেশি বিদেশে পাচার করা হয়েছে। বিভিন্ন রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ক্ষমতামুখী না হয়ে জনমুখী হওয়ার আহ্বান জানান হাসনাত।

দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে আয়োজিত এই সভায় হাসনাত বলেন, সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনা, সব স্তরে ন্যায্যতা নিশ্চিত করা এবং স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন না হওয়া পর্যন্ত অন্তর্র্বতীকালীন সরকারকে সময় দেওয়া উচিত।

ছাত্র-জনতার অভ্যুত্থানকে পুঁজি করে যারা আবারও চাঁদাবাজি, সন্ত্রাসী আর সিন্ডিকেট করতে চায়, তাদের এই সুযোগ আর দেওয়া হবে না।

সভা শুরু হলে ছাত্রদের মধ্যে বিরোধের কারণে আধঘণ্টার বেশি সময় ধরে অনুষ্ঠানে ব্যাঘাত ঘটে। পরে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়। তখন হাসনাত বক্তব্য শুরু করেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়