রামেক হাসপাতালে এক রাতে ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে এক রাতে ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের করোনা পজেটিভ ছিল। বাকি ৫ জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

গত শনিবার (১৫ মে) দিবাগত রাতের বিভিন্ন সময় তাদের মৃত্যু হয় বলে জানান হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি জানান, বর্তমানে করোনা ওয়ার্ডে ১০১ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বাকি ৬৪ জন করোনা উপসর্গ রয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন মোট ১৪ জন।

মৃতদের মধ্যে হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে তিনজন, ২৫ নম্বর ওয়ার্ডে একজন ও আইসিইউতে দুইজনের মৃত্যু হয়েছে বলে জানান ডা. সাইফুল ফেরদৌস।

রামেক হাসপাতাল সূত্রে জানা যায়, রাজশাহীতে গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহে বেড়েছে করোনা ও উপসর্গের রোগী। গত চারদিন থেকে রামেক হাসপাতালে করোনা ওয়ার্ডে শনাক্ত, উপসর্গ ও আইসিইউতে রোগী বাড়ছে। সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। গত সপ্তাহে শনাক্ত ও উপসর্গ মিলে ৭০ জনের নিচে রোগী ভর্তি থাকলেও গত চারদিন থেকে ১০০ জনের বেশি রোগী ভর্তি থাকছে। আইসিউতে ভর্তি থাকছে ১২ জনের উপরে। সাথে সাথে শনাক্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

রামেক হাসপাতালের মেডিসিন বিভাগের কয়েকজন বিশেষজ্ঞদের মতে ঈদের ছুটি কাটাতে মানুষ স্বাস্থ্যবিধি কম মানায় এই করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তাই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানা না হলে করোনার প্রকোপ আরো বেশি বৃদ্ধি পাবে বলে জানান বিশেষজ্ঞরা।

এদিকে রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় নতুন ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ১০৫ জন। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের এক প্রতিবেদনে গতকাল রবিবার এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, বিভাগে এ পর্যন্ত মোট ৫১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ এর মধ্যে সর্বোচ্চ ৩০৫ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়।

দ্বিতীয় সর্বোচ্চ ৭৬ জন মারা গেছেন রাজশাহীতে। এছাড়া বিভাগের চাঁপাইনবাবগঞ্জে ২২ জন, নওগাঁয় ৩৬ জন, নাটোরে ২০ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ২৩ জন এবং পাবনায় ২০ জনের মৃত্যু হয়েছে। বিভাগে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৯৩৫ জন। এদের মধ্যে ২৯ হাজার ৯৪৪ জন সুস্থ হয়েছেন। আর আক্রান্ত হয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৭১৪ জন কোভিড-১৯ রোগী।

এএইচ/এস

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।