রামেক ল্যাবে একদিনে ১০০ জনের করোনা শনাক্ত, রাজশাহীর ৯৯

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে বৃহস্পতিবার ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৯৯ জনই হলো রাজশাহীর বাসিন্দা। অপর একজন কোভিড-১৯ রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়।

রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এ দিন ল্যাবে রাজশাহীর ১৭৯টি নমুনা পরীক্ষা করে ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জের একটি নমুনা পরীক্ষা করা হলে সেটিরই করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রাজশাহীর নতুন ৯৯ জনের মধ্যে ২৪ জন রামেকে নমুনা দিয়েছিলেন। এছাড়া নগরীর বিভিন্ন এলাকার ৫০ জন, রামেক হাসপাতালের ২২ জন এবং সিভিল সার্জনের কার্যালয়ের দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহীর নতুন ৯৯ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৫১৬ জন। চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৫১৭ জন। রাজশাহীর ১ হাজার ৬৭৪ এবং চাঁপাইনবাবগঞ্জের ২৩৮ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। তবে রাজশাহীর ২৮ জন এবং চাঁপাইনবাবগঞ্জের আটজন মারা গেছেন।

দেখুন : আক্রান্তদের তালিকা 06-08-2020 Final Report

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।