রাবি ভিসির বাসভবন খুললেও তালাবদ্ধ প্রশাসনিক ভবন

  • 32
    Shares


রাবি প্রতিনিধি:

টানা দ্বিতীয় দিনেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিনেট এবং দুটি প্রশাসন ভবন তালাবদ্ধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা। ভিসির বাসভবনের তালা খুলে দিলেও বিশ্ববিদ্যালয়ের দু’টি প্রশাসনিক ভবন ও সিনেট ভবনে গতকাল সোমবারেও (০৩ মে) তালা ঝুলতে দেখা গেছে।

ছাত্রলীগ নেতাকর্মীরা দাবি করেন, ইতিপূর্বে ভিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি প্রমাণিত হয়েছে। তিনি যেন আর কোনো ধরনের প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করতে না পারেন সেজন্য তারা এই কঠোর অবস্থান নিয়েছেন।

জানা গেছে, গত রবিবার (০২ মে) অধ্যাপক আবদুস সোবহানের ‘দুর্নীতি ও অনিয়ম রুখে দিতে’ এবং ফাইন্যান্স কমিটির অনুষ্ঠেয় সভা স্থগিতের দাবিতে তাঁর বাসভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান কমিটির নেতাকর্মীরা। এরপর দুপুরের দিকে দুটি প্রশাসনিক ভবন এবং সিনেট ভবনেও তালা ঝুলিয়ে দেন তারা। ফলে ফাইন্যান্স কমিটির সভা স্থগিত করা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ইলিয়াস হোসেন বলেন, বর্তমান ভিসি উপাচার্য ২০১৭ সালের ৭ মে নিয়োগ পেয়েছিলেন। আগামী বৃহস্পতিবার (৬ মে) তার মেয়াদ শেষ হবে। ইতোমধ্যে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। মেয়াদের শেষ সময়ে যেন তিনি অতীতের মতো আর দুর্নীতি করতে না পারেন সে জন্য আমরা অবস্থান নিয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আন্দোলনকারীরা গতদিনের মতো আজও তালা ঝুলিয়ে রেখেছে। যদিও লকডাউনের কারণে প্রশাসনিক কিংবা সিনেট ভবনে অফিসিয়াল কোনো কাজ ছিল না, তবুও আমরা চেষ্টা করছি যাতে তারা তালা খুলে দেয়।

স/জে

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।