রাবির ৪৩৩ কোটির বাজেট পাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য প্রায় ৪৩৩ কোটি টাকার বাজেট পাস হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এই শিক্ষাবর্ষের বাজেট পাস হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষের জন্য মোট ৪৩২ কোটি ৯৭ লাখ ২০ হাজার টাকার বাজেট সিন্ডিকেটে পাস হয়েছে। এর আগে গত ২৪ জুন বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স কমিটির সভায় প্রস্তুত হওয়ার পর সিন্ডিকেটের অনুমোদনের অপেক্ষায় ছিল বাজেটটি। এ ছাড়া ২০১৯-২০ শিক্ষাবছরের জন্য সম্পূরক হিসেবে ৮ কোটি ৫৭ লাখ টাকা বেড়েছে।

বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব দফতরের পরিচালক আফসার আলী জানান, পূর্বের বছরের সম্পূরক মিলিয়ে সংশোধিত বাজেটের পরিমাণ ৪৩২ কোটি ৯২ লাখ টাকা। যা পূর্বে ছিল ৪২৪ কোটি ৩৫ লাখ টাকার মতো।

তিনি আরও জানান, এ বছর গবেষণা খাতে বাজেট বরাদ্দ হয়েছে ৫ কোটি টাকা। যা মোট বাজেটের মাত্র ১.১৫৪ শতাংশ। যার মধ্যে ৬০ লাখ টাকা বিশেষ বরাদ্দ পেয়েছে বিশ্ববিদ্যালয়টির গবেষণা খাত।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।