শুক্রবার , ৯ আগস্ট ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবির উপাচার্যের পর দুই উপ-উপাচার্যের পদত্যাগ

Paris
আগস্ট ৯, ২০২৪ ১১:৫৯ অপরাহ্ণ

 

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ২৪ ঘণ্টার আলটিমেটামের মধ্যে গতকাল বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের পর পদত্যাগ করেছেন দুই সহ-উপাচার্য।

গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের দুই সহ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর পদত্যাগ করেন। আজ শুক্রবার বিকেলে সহ-উপাচার্যদ্বয় তাঁদের নিজ নিজ পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ‘গতকাল রাত ৯টার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছি।’

একইভাবে ব্যক্তিগত কারণ দেখিয়ে গতকাল রাত ৮টায় আচার্য বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন আরেক সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর।

উল্লেখ্য, গতকাল দুপুরে ২৪ ঘণ্টার আলটিমেটামের মধ্যে উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের এবং সিনেট ও সিন্ডিকেট সদস্যদের পদত্যাগ দাবি করেছিলেন রাবির বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকেরা এখনো পদত্যাগ করেননি। তবে আগামী রোববার ১৭টি আবাসিক হলের ১৬ জন প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকেরা পদত্যাগ করবেন বলে নিশ্চিত হওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল প্রাধ্যক্ষ অধ্যাপক জাহাঙ্গীর হোসেন পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন।

 

 

সর্বশেষ - রাজশাহীর খবর