রাবিতে ভুল বোঝাবুঝি থেকেই চাকরিপ্রত্যাশীদের আন্দোলন

 

নিজস্ব প্রতিবেদক, রাবি:

ভুল বোঝাবুঝি থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলন নেমেছিলেন বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। আজ বুুধবার (১৩ জানু) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আব্দুস সোবহানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বর্তমান প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে গত ১০ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের এক চিঠিতে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের নিয়োগের উপর নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বন্ধ ছিল। এরই মধ্যে গত সোমবার (১১ জানু) রেজিস্ট্রার দপ্তরে মো. জামাল নামের এক শারীরিক প্রতিবন্ধী ছেলের অ্যাডহকে চাকরি হওয়ায় ক্যাম্পাসে আন্দোলন শুরু করেন ছাত্রলীগের চাকরিপ্রত্যাশী নেতাকর্মীরা।

গতকাল বৈঠক শেষে বেরিয়ে গণমাধ্যমকর্মীদের দেওয়া সাক্ষাৎকারে মহানগর আ.লীগের এই নেতা বলেন, বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বন্ধ থাকার মধ্যেও এক শারীরিক প্রতিবন্ধীর চাকরি হয়। এ নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা ভুল বোঝাবুঝি থেকে আন্দোলনে জড়িয়ে পড়েন। আমরা জানতে পেরেছি মানবিক দিক বিবেচনায় প্রধানমন্ত্রীর নির্দেশনানুযায়ী ওই ছেলের চাকরি হয়েছে। বিষয়টি জানার পর চাকরিপ্রত্যাশী নেতাকর্মীরাও তাদের আন্দোলন স্থগিত করেছেন। বৈঠকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, নগর মেয়র, স্থানীয় সাংসদ ও রাজনৈতিক নেতৃবৃন্দরা শিক্ষা মন্ত্রণালয়ের নিয়োগ নিষেধাজ্ঞা বাতিলের জন্য কাজ করার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান মহানগর আ.লীগের এই নেতা।

স/জে/অ

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।