রাবিতে অনলাইন পাঠদানের প্রস্তাব, চূড়ান্ত সিদ্ধান্ত মঙ্গলবার

নিউজ ডেস্ক
  • 105
    Shares


নিজস্ব প্রতিবেদক, রাবি:
দেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আগামী বৃহস্পতিবার (৯ জুলাই) থেকে অনলাইন পাঠদান কার্যক্রম চালুর বিষয়ে আশা প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে দেওয়া এক বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

মঙ্গলবার (০৭ জুলাই) বিভিন্ন অনুষদের ডিন ও ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে ভার্চ্যুয়াল কনফারেন্স করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

এদিকে, প্রতিবছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হলেও করোনা পরিস্থিতির কারণে এ বছর তেমন কোনো কর্মসূচি করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। দিবসটি উপলক্ষে গতকাল সকালে পতাকা উত্তোলণ এবং এরপর ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

অনলাইন পাঠদান কার্যক্রমের বিষয়ে অধ্যাপক আব্দুস সোবহান বলেন, করোনা ভাইরাস সংক্রমণের কারণে প্রায় চার মাস বিশ্ববিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। এতে শিক্ষার্থীরাও পিছিয়ে পড়ছে। আমাদের অনেক শিক্ষকই ব্যক্তিগতভাবে অনলাইন ক্লাস নিচ্ছেন। আগামী বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে অনলাইন ক্লাস শুরুর বিষয়ে চিন্তাভাবনা চলছে।
রাবির জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ে অনলাইন ক্লাসের বিষয়ে আলোচনা হয়েছে। উপাচার্যের এ বিষয়ে প্রস্তাব রেখেছেন। আগামীকাল (আজ) উপাচার্য ডিন ও ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন।

এদিকে, অনলাইন ক্লাস পরিচালনার সময় শিক্ষকেরা যদি টেকনিক্যাল কোনো সমস্যার সম্মুখীন হলে তা সমাধানের জন্য ইতোমধ্যে একটি কমিটিও গঠন করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ই মার্চ থেকে করোনা ভাইরাসের কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।