বৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাণীনগরে প্রধান শিক্ষক মোজাহারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

Paris
আগস্ট ২২, ২০২৪ ১২:২৮ পূর্বাহ্ণ

রাণীনগর প্রতিনিধি:
নওগাঁর রাণীনগর উপজেলার ঘোষগ্রাম কফিলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাহার হোসেনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসি।

বুধবার সকালে বিদ্যালয়টির বর্তমান, প্রক্তন শিক্ষার্থী ও এলাকাবাসির ব্যানারে এক দফা পদত্যাগের দাবিতে বিদ্যালয় প্রঙ্গনে ও বিদ্যালয়ের সমানে সড়কে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ চলে দুপুর দেড়টা পর্যন্ত। এতে ৫ শতাধিক শিক্ষার্থীসহ এলাকার লোকজন অংশ নেয়।

খবর পেয়ে রাণীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিদ্যালয়টিতে যান। তারা প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ^াস দিলে শিক্ষার্থীরা বিক্ষোভ স্থগিত করেন। এ সময় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষার্থীরা ২৪ ঘন্টার আলটিমেটাম দেন।

শিক্ষার্থীদের অভিযোগ- প্রধান শিক্ষক মোজাহার হোসেন প্রতিষ্ঠানে নানা অনিয়ম-দুর্নীতি করে আসছেন। তিনি প্রতিষ্ঠানে বিভিন্ন সময়ে বিভিন্ন পদে নিয়োগে নানা অনিময় ও ঘুস বাণিজ্য করেছেন। বিদ্যালয় ফ্যান্ডের অর্থও অত্মসাৎ করেছে। পরীক্ষাসহ অন্যান্য বিষয়ে অতিরিক্ত ফিস আদায়, সার্টিফিকেট প্রদানে অর্থ আদায় করাসহ শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ তুলেন তারা। এছাড়া এক দফা পদত্যাগের দাবিতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভকারীরা নানা স্লোগান দেন।

বিক্ষোভকারীদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঘোষগ্রাম কফিলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাহার হোসেন বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ তোলা হয়েছে তা মিথ্যা। আর একটি মহলের ইন্দোনে এসব হয়েছে। আমি পরিস্থিতির স্বীকার হচ্ছি।

রাণীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ নওশাদ হাসান বলেন, ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। তাদের দাবি ও অভিযোগের তদন্ত সাপেক্ষে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সর্বশেষ - রাজশাহীর খবর