রাণীনগরে চেয়ারম্যান পদে ৫৪ প্রার্থীর মনোনয়ন বৈধ; সংরক্ষিত ও সদস্য পদে বাতিল ৪

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫৪ জন চেয়ারম্যান প্রার্থীর দাখিলকৃত মনোনয়ন যাচাই-বাছাইয়ে ৫৪ জনেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া কাশিমপুর ইউনিয়নে একজন সাধারণ সদস্যের দাখিলকৃত মনোনয়ন ও পারইল ইউনিয়নে সংরক্ষিত আসনে দুইজনের ও গোনা ইউনিয়নে সংরক্ষিত আসনে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার(২০ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

রাণীনগর উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা রেজাউল করিম জানান, আসন্ন দ্বিতীয় ধাপে উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ৮ জন, ইসলামী আন্দোলন প্রার্থী ৭ জন, জাতীয় পার্টির ২ জন প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী ৩৭ জনসহ চেয়ারম্যান পদে মোট ৫৪ জন প্রার্থী মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ১৭ অক্টোবরের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেন। বৃহস্পতিবার যাচাই-বাছাইয়ে চেয়ারম্যান পদে দাখিলকৃত ৫৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

তিনি জানান, ৮ ইউনিয়নে সংরক্ষিত আসনে ৯১ জন প্রার্থী ও সাধারণ সদস্য পদে ২৮৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এদিন যাচাই-বাছাইয়ে জামানতের চালান কোড ভুল হওয়ায় কাশিমপুর ইউনিয়নে এক সাধারণ সদস্যের দাখিলকৃত মনোনয়ন ও বয়স কম হওয়ায় পারইল ইউনিয়নে সংরক্ষিত আসনে দুইজন এবং জামানত জমা না দেয়ায় গোনা ইউনিয়নে সংরক্ষিত আসনে একজনের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া সংরক্ষিত আসনে ৮৮ জন প্রার্থীর ও সাধারণ সদস্য পদে ২৮৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেএ/এফ