রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতে ১ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতে সাইবার অপরাধ আইনের ৫৭ ধারায় চাঁপাইনবাবগঞ্জের এক আসামির এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মোঃ জিয়াউর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামির নাম মুন্সি নজরুল ইসলাম সুজন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩০ জুন আসামি মুন্সির নজরুল ইসলাম তার ফেক ফেসবুক আইডি থেকে চাঁপাইনবাবগঞ্জ এর পাঠানপাড়া এলাকার জৈনক মাহফুজুর রহমান রেন্টু এবং তার বিবাহিত মেয়েকে নিয়ে কটূক্তি করেন। এর আগে সুজন ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন মাহফুজুর রহমান রেন্টুর কাছ থেকে। ওই চাঁদা না দেওয়ায় মুন্সি নজরুল ইসলাম সুজন তার ফেক ফেসবুক আইডিতে রেন্টু এবং তার মেয়েকে নিয়ে কটূক্তি করেন।

এ ঘটনায় রেন্টু ২০১৫ সালের ৪জুলাই সাইবার অপরাধ আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলাযটি এটি পরবর্তীতে রাজশাহীর সাইবার ট্রাইবুনাল আদালত বিচারের জন্য নথিভুক্ত হয়। ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক-আসামী মুন্সির নজরুল ইসলামকে এক বছরে কারাদণ্ড প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর ইসমত আরা বেগম। তবে রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। তার অনুপস্থিতিতে বিচারক এ রায় ঘোষণা করেন বলেও জানান ইসমত আরা বেগম।

স/অ