রবিবার , ৫ মে ২০১৯ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘রাজশাহী মহানগর সাম্প্রদায়িক সম্প্রীতির শহর’

Paris
মে ৫, ২০১৯ ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ‘এ যাবত সকল ধর্মীয় অনুষ্ঠানে নিশ্ছিদ্র নিরাপত্তা দিয়েছে রাজশাহী মহানগর পুলিশ। রাজশাহী মহানগর সাম্প্রদায়িক সম্প্রীতির শহর। এর অন্যতম কারণ, বিভিন্ন সংগঠন ও পুলিশ প্রশাসনের মধ্যে সহযোগিতা ও যোগাযোগ।’

রাজশাহী মহানগর এলাকার হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করে রাজশাহী মহানগর পুলিশ। এসময় ঐক্য পরিষদের নেতৃবৃন্দ একথা বলেন। রোববার বিকাল তিনটায় আরএমপির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঐক্য পরিষদের নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমানে পঞ্চবটি শশ্মানঘাট সংলগ্ন এলাকায় মাদক সেবনের উপদ্রব বেড়ে গেছে। এর নিরসনে তারা পুলিশকে আরো কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তারা।

পরে আরএমপি কমিশনার হুমায়ন কবির বলেন, ধর্ম যার যার, উৎসব সবার- এই মূলমন্ত্রে বিশ্বাসী হয়ে বাংলাদেশের শান্তিপ্রিয় জনগণ। এই শান্তি, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য পারস্পারিক শ্রদ্ধা, সমঝোতা ও সহনশীলতার বিকল্প নেই। তিনি বলেন, মাদক সমস্যার বিষয়টি দ্রুতই সমাধান করা হবে। এ ব্যাপারে পুলিশের অভিযান চলমান আাছে। পুলিশ সার্বক্ষণিক নিরাপত্তা দিচ্ছে। পাশাপাশি ধর্মীয় নেতৃবৃন্দকেও নিরাপত্তার ব্যাপারে সচেতন হতে হবে বলে। সে জন্য ধর্মীয় স্থাপনাগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা এবং পুলিশের নিরাপত্তা সংক্রান্ত সকল নিদের্শনা মেনে চলতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য কখনই গুজবে কান দেয়া যাবে না।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর