রাজশাহী ফটোসাংবাদিক এসোসিয়েশনের পক্ষ থেকে ফরিদ আক্তার পরাগকে সংর্বধনা 

নিউজ ডেস্ক

নিজস্ব প্রতিবেদক:
আলোকচিত্র শিল্পে অবদানের জন্য বেগার্ট ইন্সটিটিউট অফ ফটোগ্রাফী রাজশাহীর ফটোসাংবাদিক ফরিদ আক্তার পরাগকে ‘আলোকচিত্রাচার্য পদক ২০১৯’ পুরস্কারে ভূষিত করেন। ‘আলোকচিত্রাচার্য পদক পুরস্কারে ভূষিত হওয়ায় পরাগকে রাজশাহী ফটোজার্নালিষ্ট এসোসিয়েনের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আজ বৃহস্পতিবার এসোসিয়েশনের পক্ষ থেকে পরাগকে ফুলের শুভেচ্ছাও জানানো হয়। সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খাঁন, কোষাধ্যক্ষ মিলন শেখ, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম তোতা, উপদেষ্টা জাবিদ অপু, সদস্য কবির তুহিন, গুলবার আলী জুয়েল, মোঃ শামিম, আজম খান, শাহীন খান, তুহিন, মুকুল, কাবিল হোসেন প্রমূখ।

ফরিদ আক্তার পরাগ একজন প্রখ্যাত আলোকচিত্র শিল্পী এবং একজন দক্ষ সংগঠক। বৃহত্তর রাজশাহী বিভাগে আলোকচিত্রণ শিক্ষার চর্চা ও প্রসারে তিনি মুখ্য ভূমিকা পালন করেছেন। গুণী এই আলোকচিত্রী রাজশাহী ফটোগ্রাফিক সোসাইটির একজন প্রতিষ্ঠাতা-সদস্য এবং বর্তমান সভাপতি। তাঁর অধীনে আলোকচিত্র বিষয়ে প্রশিক্ষণ নিয়ে বহু আলোকচিত্রী বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে সুনামের সাথে কর্মরত রয়েছেন। ফরিদ আক্তার পরাগ ৮০ দশকের শুরুতে আলোকচিত্রাচার্য মনজুর আলম বেগ-এর নিকট থেকে আলোকচিত্র বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন এবং তাঁরই প্রেরণায় আলোকচিত্র শিল্পে নিজেকে নিয়োজিত করেন।

পেশাগত জীবনে তিনি বিভিন্ন পত্র-পত্রিকায় ফটো সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করেছেন। একইভাবে বিভিন্ন আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতায় বিচারকের ভূমিকাও পালন করেছেন পরাগ। তার তোলা ছবি দেশ-বিদেশের বহু প্রদর্শনীতে প্রদর্শিত হয়েছে। পাশাপাশি আলোকচিত্রের ওপর বহু লেখাও বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। বর্তমানে এএনএম ফরিদ আক্তার পরাগ দৈনিক ইনকিলাব পত্রিকার রাজশাহী ব্যুরো অফিসের ফটো সাংবাদিক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি রাজশাহী ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের একজন কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়ীত্ব পালন করে যাচ্ছেন।

উল্লেখ্য, গত ২৬শে জুলাই ২০১৯ইং তারিখে ফরিদ আক্তার পরাগকে আলোকচিত্র শিল্পে অবদানের জন্য ‘আলোকচিত্রাচার্য পদক ২০১৯’ পুরস্কারে ভূষিত করেন বেগার্ট ইন্সটিটিউট অফ ফটোগ্রাফী।

স/অ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।