রাজশাহী পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক :

আনন্দমুখর পরিবেশে “উদ্দীপ্ত তারুণ্য, ক্রীড়ায় অনন্য” স্লোগানে শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহীতে অনুষ্ঠিত হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪।

এ উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মাঠে বিদ্যালয়টির আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র কমিশনার ও প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি বিপ্লব বিজয় তালুকদার।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করা হয়। এরপর উক্ত প্রতিষ্ঠানের চৌকস স্কাউট দল প্যারেড প্রদর্শন করে এবং প্রধান অতিথিকে সালাম প্রদান করেন। প্যারেড শেষে বেলুন ফেস্টুন উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪-এর শুভ উদ্বোধন ঘোষণা করেন আরএমপি’র কমিশনার। এরপরে শুরু হয় বিভিন্ন  প্রতিযোগিতা। এর আগে শিক্ষার্থীদের সমন্বয়ে মনোমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠিত হয়। যা উপস্থিত অতিথি ও দর্শকদের মুগ্ধ করে। ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আরএমপি’র কমিশনার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাহান্নর ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের এবং ১৫ই আগস্টে কালরাতে শহীদ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল  সদস্যদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি বলেন, শিক্ষকরা জাতি গঠনের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন । একজন শিক্ষার্থীকে ভালো মানুষ এবং দেশ প্রেমে উদ্বুদ্ধ করে গড়ে তুলতে প্রকৃত শিক্ষা দিতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তিনি আরও বলেন, মোবাইল ইন্টারন্টেকে দূরে রেখে মাঠে বেশি সময় দিতে হবে। খেলাধুলা মানুষের শরীর সুস্থ রাখে এবং মনের বিকাশ ঘটায়।

তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে বাংলা ভাষার পাশাপাশি বিভিন্ন ভাষা রপ্ত করার উপর গুরুত্বারোপ করেন। বর্ণিল আয়োজনে খেলাধুলা উপভোগ করতে পেরে আনন্দের অনুভূতি প্রকাশ করে বক্তব্য শেষ করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. মো: গোলাম মাওলা, অধ্যক্ষ, শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের অ্যাডশিনাল ডআিইজি (অপারশেনস্) মুহাম্মদ সাইফুল ইসলাম ও আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।