রাজশাহীর সাংবাদিক সাচ্চুর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

নিউজ ডেস্ক
  • 60
    Shares

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর সিনিয়র সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চু ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। বৃহস্পতিবার দুপুর ১টা ২০ মিনিটে রাজশাহী নগরীর উপশহরের নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই কন্যা সন্তান, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।
মোলাজ্জেম হোসেন সাচ্চু সর্বশেষ রাজশাহীর স্থানীয় দৈনিক নতুন প্রভাত পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। অত্যন্ত নিষ্ঠা আর সততার সাথে দীর্ঘ দিন তিনি দৈনিক সোনালী সংবাদে কাজ করেছেন। দায়িত্ব পালন করেছেন বার্তা সম্পাদক এবং নির্বাহী সম্পাদক হিসেবে। সম্প্রতি নতুন প্রভাত থেকে ইস্তফা দিয়ে তিনি শুধু কোয়ান্টাম ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত ছিলেন। এদিকে রাজশাহীর সিনিয়র এই সাংবাদিকের মৃত্যুতে রাজশাহীর সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

মেয়র লিটনের শোক
সিনিয়র সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শোক বিবৃতিতে মেয়র মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন।

বাদশার শোক প্রকাশ
রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে সোনালী সংবাদের প্রাক্তন নির্বাহী সম্পাদক মোলাজ্জেম হোসেন সাচ্চু ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেন। বিবৃতিতে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

মোহাম্মদ আলী সরকারের শোক
রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার এক বিবৃতিতে সোনালী সংবাদের প্রাক্তন নির্বাহী সম্পাদক মোলাজ্জেম হোসেন সাচ্চুর ইন্তেকালে গভীর শোক প্রকাশ কেেছন। বিবৃতিতে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সোনালী সংবাদে শোক সভা
দৈনিক সোনালী সংবাদের সাবেক নির্বাহী সম্পাদক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে গতকাল বৃহস্পতিবার রাতে সোনালী সংবাদ কার্যালয়ে এক শোক সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন দৈনিক সোনালী সংবাদের সম্পাদক মো: লিয়াকত আলী, নির্বাহী সম্পাদক মাহমুদ জামাল কাদেরী, চীফ রিপোর্টার তবিবুর রহমান মাসুম, সিনিয়র নির্বাহী একরামুল হক মাসুদ, ভারপ্রাপ্ত মফস্বল সম্পাদক কাজী নাজমুল ইসলাম, বিজ্ঞাপন ম্যানেজার রেজাউল করিম রেজা, স্টাফ রিপোর্টার তৈয়বুর রহমান, রিমন রহমান, প্রধান সম্পাদনা সহকারি জহরুল ইসলাম, কম্পিউটার ্ইনচার্জ মাহাবুবুল হক জুয়েল, সম্পাদনাসহকারি মিজানুর রহমান টুকু, ইসমাইল হোসেন রঞ্জন, সোনালী সংবাদের অনলাইন রিপোর্টার মাহি ইলাহী, পেষ্টিং ইনচার্জ হারুন বাদশা প্রমুখ। সভায় মরহুমের আত্মার মাগফেরাত কামেনা করে দোয়া করেন দৈনিক সোনালী সংবাদের ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক আব্দুল করিম।

সিল্কসিটিনিউজের পক্ষ থেকে সম্পাদক রফিকুল ইসলাম সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। পাশাপাশি শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গ৯ভীর সমবেদনা জানানো হয়।

আরো শোক
প্রবীণ সাংবাদিক সাচ্চুর মৃত্যুতে আরো শোকপ্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান ও সোনালী সংবাদ সম্পাদক মো. লিয়াকত আলী, সাংবাদিক কল্যাণ সমিতির মহাসচিব ও সোনারদেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, আরইউজের পক্ষ থেকে সভাপতি কাজী শাহেদ, সহসভাপতি শরীফ সুমন, সাধারণ সম্পাদক তানজিমুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু, বিএফইউজে সহসভাপতি মামুন-অর-রশিদ, নির্বাহী সদস্য আনু মোস্তফা ও জাবীদ অপ, মেট্রোপলিটন প্রেস ক্লাব রাজশাহীর পক্ষে আহ্বায়ক মোমিনুল ইসলাম বাবু ও সদস্য সচিব কবীর তুহিন, দৈনিক বার্তার সম্পাদক এস এম এ কাদের, বার্তা সম্পাদক ওমর ফারুক, মফস্বল সম্পাদক গোলাম মোস্তফা মামুন, জেলা বিএনপির আহব্বায়ক আবু সাইদ চাদঁ, যুগ্মআহব্বায়ক সাইফুল ইসলাম মার্সাল, সদস্য সচিব বিশ্বনাথ সরকার, সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন তপু, সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন প্রমুখ।

বিএসপিএ
বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন-বিএসপিএ (বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি)-এর কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ এবং রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি ও আজীবন সদস্য মোলাজ্জেম হোসেন সাচ্চুর ইন্তেকালে বিএসপিএ’র কেন্দ্রীয় সভাপতি সনথ বাবলা ও সাধারণ সম্পাদক সুদীপ্ত আনন্দ গভীর শোক প্রকাশ করেছেন। শোক বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে, অপর এক শোক বিবৃতিতে বিএসপিএ রাজশাহী শাখার সভাপতি তবিবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক দুলাল আব্দুল্লাহ, সহসভাপতি আব্দুর রোকন মাসুম, যুগ্মসম্পাদক জাবীদ অপু, কোষাধ্যক্ষ ডা. রানা মাহফুজুল হক, নির্বাহী সদস্য শেখ মনিরুল ইসলাম আলমগীর, এম হক নিশান, শিরাজী ফেরদৌস ইমন, জি এম হাসান ই সালম বাবুল, হেলেন খান ও ফয়সাল আলম গভীর শোক প্রকাশ করেছেন।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।