রাজশাহীর মানুষ খেলো পিরানহা মাছ

নিউজ ডেস্ক

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর মানুষ খেলো পিরানহা মাছ। নিষিদ্ধ পিরানহা মাছগুলো রাজশাহী নগরীর বিভিন্ন পাড়া-মহল্লায় দেদারসে বিক্রয় করেছে এক প্রকারের অসাধু ব্যবসায়ী। এই ব্যবসায়ীলা আমদানি এবং উৎপাদন নিষিদ্ধ পিরানহা বিক্রি করছে।

গতকাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) নওদাপাড়া মাছের আড়তে এই মাছ বিক্রি হয়েছে। আড়ৎটিতে অনেক পরিমাণে আমদানী হয়েছে এই মাছ বললেন এই বিক্রেতা।

জানা গেছে, রাক্ষুসে স্বভাবের কারণে বিভিন্ন দেশের মতো বাংলাদেশ সরকারও পিরানহা মাছের উৎপাদন, বিপণন ও বিক্রি বাংলাদেশে নিষিদ্ধ করেছে।

২০০৮ সালের ফেব্রুয়ারি থেকে পিরানহা মাছ চাষ, উৎপাদন, পোনা উৎপাদন, বংশ বৃদ্ধি, বাজারে বিক্রি এবং বাজার থেকে ক্রয় সরকারিভাবে সম্পূর্ণ নিষিদ্ধ করা হয় এবং ২০১৪ সালের জুন থেকে আফ্রিকান মাগুরের আমদানি, উৎপাদন, বিপণনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।