রাজশাহীর আম ফের বিদেশে রপ্তানি শুরু

নিউজ ডেস্ক
  • 148
    Shares

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর আম দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও রপ্তানি হতে শুরু করেছে। নর্থ বেঙ্গল এগ্রো ফার্ম লি: নামের একটি কৃষি ভিত্তিক বেসরকারি প্রতিষ্ঠান রাজশাহী আম রপ্তানি শুরু করেছে। রবিবার সন্ধ্যায় প্রথম চালানটি পাঠানো হচ্ছে সুইজারল্যান্ডে। পর্যায়ক্রমে বিশ্বের অন্যান্য দেশেও আম রপ্তানি করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি এই উদ্যোগকে একটি নতুন অধ্যায়ের সূচনা বলে উল্লেখ করেছেন।

মন্ত্রী এনিয়ে নিজের ফেসবুক পেজে আগ্রহ নিয়ে একটি পোস্ট দিয়েছেন। জানিয়েছেন সব ঠিক থাকলে রপ্তানি চলবে আগস্ট মাস পর্যন্ত। এবারের চাহিদা দেখে আগামী বছর রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হবে।

মন্ত্রীর পোস্টটি হুবহু তুলে ধরা হলো-

‘রাজশাহীর আম’ রপ্তানি শুরু করলো North Bengal Agro Farm Ltd. প্রথম চালান সুইজারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবে আজ সন্ধ্যায়।

সবার দোয়া প্রত্যাশা করছি।

প্রথম চালানে কোন সমস্যা না হলে এটা চলবে আগস্ট মাসের মাঝামাঝি পর্যন্ত। যাবে আরও কিছু দেশে।

এইবছরের অভিজ্ঞতা নিয়ে সামনের ২০২১ এ লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হবে। এইবছর লক্ষ্যমাত্রা ঠিক করেছিলাম ১০০ টন কিন্তু তা সম্ভব হচ্ছে না বিভিন্ন কারণে।

কিন্তু সামনের বছরে রাজশাহীর নিজস্ব বা সরকারিভাবে স্থাপিত হবে ফলমূলের কোয়ারেন্টাইন এবং প্রক্রিয়াজাতকরন কেন্দ্র যা সকলেই ব্যবহার করতে পারবেন।

আশাকরি একটি নতুন অধ্যায়ের সূচনা হলো।

স/রা

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।