রাজশাহীতে স্বাদের পরিবর্তন এনেছে দরবার কিচেনের ইন্ডিয়ান বিরিয়ানি

নূপুর মাহমুদ:

রাজশাহীতে খাবারে নজর কেড়েছে দরবার কিচেনের ইন্ডিয়ান বিরিয়ানি। অন্যন্যা স্বাদের খাবারের তুলানায় এটি প্রায় সব ধরনের মানুষের পছন্দের তালিকাতে প্রথমে। বিরিয়ানি পছন্দ করেনা এমন মানুষ কমই আছে। আর সেটা কে সামনে রেখে দরবার কিচেন তাদের খাবারের তালিকায় সাজিয়েছে ইন্ডিয়ান বিরিয়ানি।

খোঁজ নিয়ে জানা যায়, ইন্ডিয়ান বিরিয়ানির যিনি শেফ তিনি নাকি খাবারটা ক্রেতার চাহিদার কথা ও স্বাদ বিষয়টি মাথায় রেখেই তৈরি করেন। পছন্দের শীর্ষে তাই অনেক ভালো বিক্রি হচ্ছে ইন্ডিয়ান বিরিয়ানি। প্রতিদিন গড়ে শখানেক মানুষ দরবার কিচেনের ইন্ডিয়ান বিরিয়ানি খেতে আসেন। তাদের মেনু তালিকায় এই বিরিয়ানির ৩টি আইটেম থাকে। শিক্ষার্থীদের জন্য আলাদা প্যাকেজ রয়েছে। যার দাম ২’শ ৫০ টাকা।

শুধু তাই নয়, ফ্যামেলির জন্য আলাদা প্যাকেজ, যেটাকে বলা হয় মিডিয়াম। যার মূল্য ৩১০ টাকা। আর একটা প্যাকেজ থাকে যা কাপলদের জন্য। সেটার মূল্য ৩৯০ টাকা।

এভাবেই খাবারটি বেশি জনপ্রিয় হয়ে ওঠেছে স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে। সঙ্গে সঙ্গে ভোজন রশিক মানুষের কাছে তমুল হারে ব্যাপক জনপ্রিয়তা লাভ করছে। সকাল ১১ থেকে রাত ১১ টা পযন্ত চলে এই বেচা কেনা ।

খাবার খেতে আসা ইমরান বলেন, ইন্ডিয়ার বিরিয়ানি টা খুবই ভালো লাাগে। সময় পেলেই বন্ধুরা মিলে খেতে আসি। আবার বিশেষ দিবসগুলোতে কখনো কখনো ছাড় দেওয়া হয়।

দরবার কিচেনের শেফ বলেন, ইন্ডিয়ান বিরিয়ানি সবচেয়ে ভালো চাল দিয়ে রান্না করা হয়। বেশি রান্না হয়  বাসমতি চালে। সঙ্গে খাশির মাংস। এছাড়া নানা ধরনের সুগন্ধি মসলা মিশানো হয়ে থাকে।

দরবার কিচেনের তরুণ উদ্যোক্তা মুর্শেদ উল্লাহ বলেণ, দু’বছর আগে তার ২ থেকে ৩ জন বন্ধুরা মিলে শখের বসে এই রেস্টুরেন্টটি চালু করেন। ক্রেতাদের চাহিদায় শখের ব্যবসাটি পেশায় পরিণত হয়েছে।

তিনি বলেন, খুব ভালো বিক্রি হয়, আমরা আশাবাদি। পরবর্তী আরো ভালো কিছু আইটেম নিয়ে আসবো ক্রেতাদের জন্য। ক্রেতার চাহিদা অনুযায়ী মেনু নতুন অঙ্গিকে সাজাবো।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।