রাজশাহীতে সাংবাদিকদের লাঞ্চিতের ঘটনায় মামলা

নিউজ ডেস্ক
  • 66
    Shares

নিজস্ব প্রতিবেদক:

সরকারি নির্দেশনা উপেক্ষা করে খুলে রাখা দোকানের ছবি তোলায় রাজশাহীর তিন ফটোসাংবাদিক এবং একজন রিপোর্টারকে লাঞ্ছিত করা হয়েছে।  বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর সাহেববাজার কাপড়পট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর সাংবাদিকেরা প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে প্রতিবাদ করেন। পরে এ নিয়ে নগরীর বোয়ালিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

লাঞ্চিতের শিকার সাংবাদিকরা হলেন- দৈনিক প্রথম আলোর ফটোসাংবাদিক শহীদুল ইসলাম দুখু, দৈনিক যুগান্তরের আজম খান এবং স্থানীয় দৈনিক রাজশাহী সংবাদের মোখলেসুর রহমান মুকুল ও একটি অনলাইর নিউজ পোর্টালের সাংবাদিক মোস্তাফিজ রকি।


ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ দুপুরেই বাদী হয়ে নগরীর বোয়ালিয়া থানায় মামলাটি দায়ের করেছেন। মামলায় দুইজনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, ওই চার সাংবাদিক সাহেববাজার কাপড়পট্টি দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তখন তারা দেখেন, সরকারি নির্দেশনা উপেক্ষা করে বিভিন্ন দোকানপাট খুলেছে। এ সময় ছবি তোলার জন্য তারা রোজ কসমেটিকস সেন্টার নামের একটি দোকানের সামনে যান। এতে ক্ষিপ্ত হয়ে চার সাংবাদিককেই শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় আশপাশের লোকজন তাদের রক্ষায় এগিয়ে এলে তারা দোকান বন্ধ করে পালিয়ে যান।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, ঘটনার পর সাংবাদিকরা রাস্তা অবরোধ করে এর প্রতিবাদ জানাচ্ছিলেন। পরিস্থিতি শান্ত করতে তাদের থানায় অভিযোগ করতে বলা হয়। পরে বিক্ষোভ তুলে তারা থানায় এসে মামলা করেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

স/অ

আরো পড়ুন …

রাজশাহীতে কাপড়ের দোকানের ছবি তুলতে গিয়ে পাঁচ সাংবাদিক লাঞ্ছিত, প্রতিবাদে অবস্থান

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।