রাজশাহীতে প্রাচীর দেওয়ার অভিযোগে এলাকাবাসীর মানববন্ধন

নিউজ ডেস্ক
  • 19
    Shares

নিজস্ব প্রতিবেদক:


বিল্ডিং আইন না মেনে সীমানা প্রাচীর সম্প্রসারণ করে তার ওপর ঢালাই ছাদ নির্মাণের অভিযোগ উঠেছে রাজশাহী নগরীর মেহেরচন্ডী কড়ইতলার বাসিন্দা সাহিনুর রহমানের বিরুদ্ধে।

এনিয়ে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ওই ভবনের সামনেই মানববন্ধন করেন এলাকাবাসী। এ সময় তারা ঝুঁকিপূর্ণ এই ভবন নির্মাণ বন্ধের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন স্থানীয় বাসিন্দা আবদুল মান্নান, আবুল বাসার, তুষার আলম, ওয়াহেদুর রহমান, মো. মামুন প্রমুখ।

তারা বলেন, প্রাচীরের ওপর ছাদ ঢালাই দিতে দেখে তারা রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষে (আরডিএ) লিখিত অভিযোগ দিয়েছেন। কিন্তু কোন ব্যবস্থা নেয়া হয়নি। সীমানা প্রাচীরের এই ছাদ যে কোন সময় ভেঙে পড়তে পারে। এতে মানুষের হতাহত হওয়ার আশঙ্কা রয়েছে। তাই তারা এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে সাহিনুর রহমান বলেন, ১১টি দোকানঘর নির্মাণ করা হচ্ছে। এর একপাশে সীমানাপ্রাচীরটি দেয়াল হিসেবে ব্যবহার করা হচ্ছে। তবে সেই পরিকল্পনা আগে থেকেই ছিল। সে জন্য মাটির গভীর থেকে যথাযথ নিয়ম মেনেই প্রাচীরটি তোলা হয়েছিল। সেই প্রাচীর আমার জমিতেই আছে। আমার জমিতে আমি কি করব সেটা কি এলাকাবাসী ঠিক করে দেবে?

তিনি বলেন, তারা আমার কাছে রাস্তার জন্য জায়গা চেয়েছিল। আমি দেইনি। তাই তারা ক্ষিপ্ত হয়ে এসব করছেন। এসব অহেতুক হিংসা ছাড়া আর কিছু নয় বলে দাবি করেন সাহিনুর রহমান।

স/আ

 

 

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।