রাজশাহীতে প্রকাশ্যে তরুণীর ধুমপান: জড়িতদের শাস্তি দাবিতে ফেসবুকে সরগরম

  • 95
    Shares

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে প্রকাশ্য দিবালোকে তরুণীর ধুমপানের ঘটনা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার বিষয়টি নিয়ে সামাজিক গণমাধ্যম ফেসবুকে ব্যাপক আলোচনা-সমালোচনার তৈরী হয়েছে। গত রবিবার (৫ ডিসেম্বর) ওই ঘটনাটি ঘটে রাজশাহী নগরীর সিএন্ডবি মোড় এলাকায়।

ওই তরুণী ওইদিন বিকেলে একজন যুবকের সঙ্গে পাশাপাশি বসে গল্প করছিলেন এবং সিগারেট পান করছিলেন। এসময় স্থানীয় বারেক আলী নামে এক ব্যক্তি তাঁদের সেখান থেকে সরে গিয়ে সিগারেট পান করার অনুরোধ করেন।

তবে ওই তরুণী এবং তার সঙ্গে থাকা যুবক বারেকরে কথায় আপত্তি জানিয়ে প্রতিবাদ করতে শুরু করেন। এ নিয়ে উভয়ের মধ্যে কথাকাকাটির একপর্যায়ে মেয়েটিকে নিয়ে যুবকটি সেখান থেকে সরে যান। কিন্তু এই কথাকাটাকাটি ও সিগারেট পানের ঘটনাটি ভিডিও করে ফেসবুকে ছড়িয়ে দেন আরকে যুবক।
পরে ওই ভিডিওটি ছড়িয়ে পড়লে সামাজিক গণমাধ্যমে তা নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচর তৈরী হয়। এমনকি অনেকেই ফেসবুকে ছড়িয়ে দেওয়ার সঙ্গে জড়িতদের শাস্তিও দাবি করেন।

নাইমুল হুদা নামের এক ব্যক্তি তাঁর ফেসবুকে লিখেন, ‘ধরে নিলাম মেয়েটি প্রকাশ্যে সিগারেট পান করে অপরাধ করেছেন। কিন্তু তাকে জোর করে সরে দেওয়ার এখতিয়ার কে রাখে? আবার এই ধরনের ঘটনা ফেসবুকে ছড়িয়ে দিয়ে মেয়েটিকে আরও হেনস্থা করা হয়েছে। এর শাস্তি হওয়া দরকার।’

নাজমুল হোসেন লিখেন, ‘উনি মেয়ে বলেই সিগারেট পান করে অপরাধী হয়েছেন। পুরুষ হলে এটি হত না। তাকে হেনস্থা করার অধিকার কারো নাই। এটি অন্যায় হয়েছে তাঁর সঙ্গে।

এদিকে যে ফেসবুক থেকে ওই ভিডিওটি ছড়িয়ে দেওয়া হয়, সে লিংকে গিয়ে ভিডিওটি আর পাওয়া যায়নি। ফেসবুক আইডিটিই ডিঅ্যাক্টিভ করে দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ঘটনাটি নিয়ে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

স/আর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।