রাজশাহীতে চক্ষুশিবির উদ্বোধন: বিনামূল্যে চিকিৎসা পাবে ৫০০ রোগী

নিউজ ডেস্ক

নিজস্ব প্রতিবেদক:

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে রাজশাহীর মক্কা চক্ষু হাসপাতালে সপ্তাহব্যাপী বিনামূল্যে চোখের ছানি অপারেশন কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার সকাল ৭টায় নগরীর সাগরপাড়াস্থ শাহ মখদুম কলেজে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংস্থাটির রিজিওনাল ডিরেক্টর জনাব ড. আহমেদ তাহের আল-মিম্মারি। এতে পাঁচশ রোগীকে বিনামূল্যে সেবা প্রদান করা হবে।

সকাল থেকেই চোখের নানা রোগে আক্রান্ত রোগীরা কলেজ মাঠে উপস্থিন হন। রোগীদের সংখ্যা চার হাজার ছাড়িয়ে যায়। এদের মধ্য থেকে ৫০০ রোগীকে ছানি অপারেশনের জন্য বেছে নেয়া হয়। রোগীদের থাকা ও খাওয়াও বিনামূল্যে দেয়া হবে।

আল-আল বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের সিনিয়র কনসালটেন্ট ও আল নূর চক্ষু হাসপাতাল ঢাকা এর মেডিক্যাল ডাইরেক্টর ডাঃ মুহাম্মদ আবু সাঈদের নেতৃত্বে ৭০ সদস্যের একটি মেডিক্যাল টিম সকাল থেকেই ক্যাম্পে উপস্থিত ছিলেন। বাছাইকৃত রোগীদের মক্কা চক্ষু হাসপাতাল রাজশাহীতে বিন্যামূল্যে অপারেশন ও লেন্স স্থাপন করা হবে।

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশসহ বিশ্বের ৪৮টি দেশে অন্ধত্ব নিবারণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অন্ধত্ববরণের মূল কারণসমূহ নিয়ন্ত্রণ চক্ষু ব্যাধিতে আক্রান্ত মানুষদের সর্বোচ্চ চিকিৎসা দিয়ে স্বাভাবিক দৃষ্টিশক্তি ফিরে পেতে সাহায্য করাই হলো এ সংস্থার মূল লক্ষ্য।

স/বি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।