রাজধানীর সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

সিল্কসিটি নিউজ ডেস্ক : ‍ূ

রাজধানীর তেজগাঁওয়ে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুতির ঘটনার সাড়ে ৪ ঘণ্টা পর রাজধানীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে এক লাইন দিয়ে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, বিকেল ৪টা ৫০ মিনিটে ডাউন লাইনে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের সঙ্গে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিনের ধাক্কা লাগে। এ সময় ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর রাজধানীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে সাড়ে ৪ ঘণ্টার চেষ্টায় একটি লাইন ক্লিয়ার করা হয়েছে। সেটি দিয়ে আপাতত ট্রেন চলাচল শুরু হয়েছে। আরেকটি লাইন ক্লিয়ারে কাজ চলছে।

এর আগে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের আঘাতে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ট্রেন দুর্ঘটনার পর ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ আনোয়ার হোসেন সন্ধ্যা ৭টার দিকে সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘বিকেল ৪টা ৫০ মিনিটে ডাউন লাইনে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের সঙ্গে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিনের ধাক্কা লাগে। ওই সময়ে আপ লাইন দিয়ে চট্টগ্রামগামী আন্তঃনগর সুবর্ন এক্সপ্রেস চালানো হয়েছিল। তাই সেটিও দুর্ঘটনাস্থলে দাঁড়িয়ে আছে। এটি ঠিক হতে প্রায় ২ ঘণ্টার মতো সময় লাগতে পারে।’