রাজধানীর জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব পাচ্ছে দুই সিটি করপোরেশন

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে বৃষ্টির পানি নিষ্কাশনের দায়িত্ব ঢাকা ওয়াসার কাছ থেকে দুই সিটি করপোরেশনকে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে ঢাকা ওয়াসার অধীনে থাকা সব খাল ও নালা এখন ঢাকার দুই সিটি করপোরেশনের হাতে যাবে। এ জন্য সরকার একটি উচ্চ পর্যায়ের কমিটিও গঠন করেছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে আজ বৃহস্পতিবার রাজধানী ঢাকার জলাবদ্ধতা নিরসনে খালগুলো ঢাকা ওয়াসার পরিবর্তে সিটি করপোরেশনের অধীনে দেওয়ার বিষয়ে এক পরামর্শ সভা হয়। সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ‘ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের দায়িত্ব আমরা সিটি করপোরেশনের কাছে হস্তান্তরের নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। আমরা আশা করি, ঢাকার দুই সিটি মেয়র রাজধানীবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে পারবেন।’

 

কমিটির বিষয়ে তিনি বলেন, “টেকনিক্যাল কমিটি এক মাসের মধ্যে তাদের প্রতিবেদন দেবে এবং প্রতিবেদন পাওয়ার পর হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে।”‌

তাজুল ইসলাম বলেন, রাজধানীর খালের দায়িত্ব সিটি করপোরেশনের হাতে দিতে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এক সময় খালের দায়িত্ব সিটি করপোরেশনের হাতেই ছিল। পরে কোনো এক সময়ে রাষ্ট্রপতির আদেশে সেটা ঢাকা ওয়াসার হাতে দেওয়া হয়। এখন আমাদের দু’জন মেয়র। তারা খালের দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এ বিষয়ে একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।