রহমত শাহর ঝড়ো সেঞ্চুরি, আফগানিস্তানের সিরিজ জয়

রহমত শাহর ঝাড়ো সেঞ্চুরিতে টানা দ্বিতীয় জয়ে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিল আফগানিস্তান।

আয়ারল্যান্ডের বিপক্ষে টানা দুই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করল আফগানরা।

রোববার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ওপেনার পল স্টারলিংয়ের সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৫৯ রান করে আয়ারল্যান্ড।

দলের ব্যাটিং বিপর্যয়ে একাই লড়াই করে যান স্টারলিং। তিনি ১৩২ বলে ১২৮ রান করেন। এছাড়া ৪৭ রান করেন কার্টিস ক্যাম্পার। আফগানিস্তানের হয়ে ৪২ রানে ৪ উইকেট নেন নাভিন-উল হক। ৪৬ রানে ৩ উইকেট শিকার করেন মুজিব উর রহমান।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৪ রান করা আফগানিস্তান এরপর ৪ রানের ব্যবধানে হারায় দুই ওপেনারের উইকেট। ১৬ ও ৩১ রানে আউট হন জাভেদ আহমাদি ও রহমানউল্লাহ গুরবাজ।

তৃতীয় উইকেটে হাশমতউল্লাহ শহীদিকে সঙ্গে নিয়ে ১৮৪ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান রহমত শাহ। ১০০ বলে আট চার ও এক ছক্কায় ৮২ রান করে আউট হন হাশমতউল্লাহ।

এরপর অধিনায়ক আসগর আফগানকে সঙ্গে নিয়ে ২৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন রহমত শাহ। ক্যারিয়ারের ৭৫তম ম্যাচে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন এই তারকা ব্যাটসম্যান। ১০৯ বলে ১০ চার ও দুই ছক্কায় অপরাজিত ১০৩ রান করেন রহমত শাহ। তার ঝড়ো সেঞ্চুরিতে নির্ধারিত ওভারের ২৮ বল আগেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে আফগানিস্তান।

সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড: ৫০ ওভারে ২৫৯/৯ (পল স্টারলিং ১৩২, কার্টিস ক্যাম্পার ৪৭; নাভিন-উল-হক ৪/৪২, মুজিব উর রহমান ৩/৪৬)।

আফগানিস্তান: ৪৫.২ ওভারে ২৬০/৩ (রহমত শাহ ১০৩*, হাশমতউল্লাহ ৮২, রহমানউল্লাহ ৩২, আসগর আফগান ২১*, জাভেদ আহমাদি ১৬)।

ফল: আফগানিস্তান ৭ উইকেটে জয়ী।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানিস্তান ২-০তে এগিয়ে।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।