রশিদ-কারানের ব্যাটিংয়ে মুগ্ধ ইংল্যান্ড অধিনায়ক

নিউজ ডেস্ক

ইংল্যান্ড দলে বোলার হিসেবেই অন্তর্ভুক্তি আদিল রশিদ ও টম কারানের। লেগ স্পিনার আদিল রশিদ আগেও লোয়ার অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন।

দলের কঠিন মুহূর্তে রোববার আরও একবার হাল ধরলেন ৩২ বছর বয়সী এই তারকা লেগ স্পিনার। তাকে সঙ্গ দিয়েছেন পেস বোলার টম কারান। ২৫ বছর বয়সী এই তরুণকে নিয়ে নবম উইকেটে ৭৬ রানের জুটি গড়েছেন আদিল রশিদ।

লেজের এই দুই ব্যাটসম্যানকে একের পর এক বাউন্ডারি হাঁকাতে দেখে ড্রেসিংরুমে বসেই হাততালি দিয়ে অভিনন্দন জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান।

রোববার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে হেরে যাওয়া ইংল্যান্ডের সামনে সমীকরণ ছিল স্পষ্ট। হারলেই ট্রফি হাতছাড়া।

এমন কঠিন সমীকরণের ম্যাচে মাত্র ২৯ রানে দুই ওপেনার জনি বেয়ারস্ট্রো ও জেসন রয়ের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ইংলিশরা।

তৃতীয় উইকেটে অধিনায়ক ইয়ন মরগানকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন জো রুট। এই জুটিতে তারা যোগ করেন ৬১ রান। এরপর ৫৯ রানের ব্যবধানে ইংল্যান্ড হারায় ৬ উইকেট। ৭৩ বলে ৩৯ রানে ফেরেন রুট। জস বাটলার ফেরেন মাত্র ৩ রানে। ৫২ বলে ৪২ রান করে আউট হন মরগান। প্রথম ম্যাচে ১১৮ রান করা সেম বিলিংস এদিন ফেরেন মাত্র ৮ রানে। ১ রানে আউট সেম কারান।

এরপর শুরু হয় আদিল রশিদ ও টম কারানের ব্যাটের লড়াই। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়েই ১৪৯ রানে ৮ উইকেট হারানো ইংল্যান্ড শেষ পর্যন্ত ২৩১ রান তুলতে সক্ষম হয়। ইনিংস শেষ হওয়ার মাত্র দুই বল আগে আউট হন কারান। তার আগে ৩৯ বলে পাঁচটি চারের সাহায্যে করেন ৩৭ রান। ২৬ বলে তিন চার ও এক ছক্কায় অপরাজিত ৩৫ রান করেন আদিল রশিদ। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন অ্যাডাম জাম্পা। দুই উইকেট শিকার করেন মিসেল স্টার্ক।

 

সূত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।