রক্তে জমাট বাঁধায় জনসনের টিকা দান স্থগিতের সুপারিশ

  • 5
    Shares

জনসন অ্যান্ড জনসনের কোভিড-১৯ এর টিকা দান স্থগিত রাখার সুপারিশ করেছে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্তৃপক্ষ। টিকা গ্রহণের পর রক্ত জমাট বাঁধার কয়েকটি ঘটনা সামনে আসায় এ পদক্ষেপ নেয় দেশটির কর্তৃপক্ষ। খবর-রয়টার্সের।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) এবং যুক্তরাষ্ট্রের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ সেন্টার যৌথ বিবৃতিতে এ সুপারিশ করেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, এ পর্যন্ত জনসনের করোনা টিকা নিয়েছেন অন্তত ৬৮ লাখ মানুষ। এর মধ্যে মাত্র ছয়জনের শরীরে রক্তজমাট বাঁধার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার একাধিক টুইটে এফডিএ এবং যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) বলেছে, জনসনের করোনা টিকা নেয়ার পর যুক্তরাষ্ট্রে ছয়জনের শরীরে গুরুতরভাবে রক্তজমাট বাঁধার খবর পাওয়া গেছে। এর প্রেক্ষিতে আমরা বাড়তি সতর্কতাস্বরূপ এই টিকার ব্যবহার স্থগিত করার আহ্বান জানাচ্ছি।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।