যেখানেই খেলি, শতভাগ দেওয়ার চেষ্টা করি : সোহান

করোনার কারণে গত মার্চ থেকে দেশের ক্রিকেট স্তব্ধ হয়ে পড়েছিল। তবে দীর্ঘদিন পর অবশেষে মাঠে ফিরে আসে ক্রিকেট।এ মাস থেকেই জাতীয় দল, এইচপি দল ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড়দের নিয়েই তিনটি দল গঠন করে বিসিবি প্রেসিডেন্টস কাপ ওয়ানডে টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মাহমুদউল্লাহ একাদশ, নাজমুল একাদশ ও তামিম একাদশ নামে তিনটি দল গঠন করা হয়। তিন দলের অধিনায়ক করা হয়েছে- মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও তামিম ইকবালকে। মাহমুদউল্লাহ একাদশের হয়ে খেলছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। করোনার মধ্যেও ক্রিকেটকে মাঠে ফেরাতে এমন একটি টুর্নামেন্ট আয়োজন করায় এই তরুণ ধন্যবাদ জানিয়েছেন বিসিবিকে।

আজ শুক্রবার সোহান বলেন, ‘সত্যিকার অর্থে দেশের এই পরিস্থিতিতে এমন একটি টুর্নামেন্ট আমাদের জন্য খুব বেশি দরকার ছিল। কারণ আমরা প্রায় সাত মাস খেলার বাইরে ছিলাম। আমার কাছে মনে হয়, এই টুর্নামেন্টের মাধ্যমে সবাই আবার সবার জায়গায় ফেরত আসতে পারবে। এবং অবশ্যই বিসিবিকে ধন্যবাদ এরকম একটি টুর্নামেন্ট আয়োজন করে আমাদের খেলায় ফিরিয়ে নিয়ে আসার জন্য।’

২০১৬ সালের জানুয়ারিতে খুলনায় টি-টুয়েন্টি দিয়ে বাংলাদেশের হয়ে অভিষেক হয় সোহানের। ওই বছরই নিউজিল্যান্ডের মাাটিতে ওয়ানডে অভিষেক। আর ২০১৭ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে প্রথম টেস্ট খেলার সুযোগ পান। অভিষেকের পর গত চার বছরে দেশের হয়ে মাত্র ৩টি টেস্ট, ২টি ওয়ানডে ও ৯টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেন সোহান। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলেছেন দেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। তাই দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন তিনি।

জাতীয় দলের বাইরে থাকায় ঘরোয়া ক্রিকেট বেশি গুরুত্ব পাচ্ছে সোহানের কাছে। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে আছি। ঘরোয়া লিগগুলো আমার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয়, আমি যে টুর্নামেন্টই খেলি, নিজের শতভাগ দেওয়ার চেষ্টা করি। সত্যিকার অর্থে দুর্বল জায়গাগুলো নিয়ে কাজ করার চেষ্টা করছি। ব্যাটিং ও উইকেটকিপিং নিয়ে আলাদাভাবে কাজ করছি। ইনশাল্লাহ, ভালো কিছু হবে। যেখানেই খেলি না কেন, যেখানেই সুযোগ আসুক না কেন, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

 

সূত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।