যুক্তরাষ্ট্রে ৩০ লাখ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রে ৩০ লাখ ছাড়িয়েছে মহামারী করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রে এখন শীর্ষে অবস্থান করছে। এরপরেই শীর্ষ পাঁচ দেশের তালিকায় আছে ব্রাজিল, ভারত, রাশিয়া ও পেরু। যুক্তরাষ্ট্রে দ্বিতীয় দফায় ছড়াচ্ছে করোনাভাইরাস।

গতকাল যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় ৬০ হাজার আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। তারপরও দেশটির শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে তোড়জোড় শুরু করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা মহামারী সত্ত্বেও দেশ ভালো অবস্থানে আছে বলেও দাবি করেছেন তিনি।

এদিকে করোনা সংক্রমণ রোধে বেশি কড়াকড়ি করা উচিত নয় বলেও জানিয়েছেন হোয়াইট হাউজ করোনাভাইরাস ট্রাস্কফোর্সের নেতা ও দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।