যদি পারতাম সব ম্যাচেই নটআউট থাকতাম: মিঠুন

নেটদুনিয়ায় তিরস্কৃত ক্রিকেটারদের মধ্যে অন্যতম জাতীয় দলের মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।  ব্যর্থ হলেই বিশ্রি মন্তব্যও শুনতে হয় তাকে।

নেটিজেনদের মধ্যে কেউ কেউ তাকে ‘স্যার’ ও ‘লর্ড’ বলে ব্যঙ্গ করেন।  এতে মাঝেমধ্যে মানসিকভাবে অপ্রস্তুত হয়ে পড়েন।

তবে শ্রীলংকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে নিজেকে গুছিয়ে নিয়ে আরও ভালো খেলার প্রত্যাশা ব্যক্ত করেছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

মিঠুনের বিশ্বাস, নিয়মিত দলে সুযোগ পেলে অর্থাৎ আস্থা রাখলে নিজেকে প্রমাণ করতে পারবেন।

ব্যর্থতার প্রসঙ্গে মিঠুনের ভাষ্য, শচীন টেন্ডুলকারের মতো লিজেন্ডও সব ম্যাচে ভালো করেননি।  তবে আউট হওয়া কারও কাম্য নয়।  আমি যদি পারতাম সব ম্যাচেই নটআউট থাকতে, আমি অবশ্যই সেটি চেষ্টা করতাম।

সম্প্রতি এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন মোহাম্মদ মিঠুন।

ডানহাতি এ ব্যাটসম্যান বলেন, ‘আল্লাহর রহমতে টেকনিক্যালি বেশ ভালো আমি। আমার মনে হয় মানসিকভাবে যদি নিজেকে আরেকটু গুছিয়ে নিতে পারি, তা হলে আমি আরও বেশি ধারাবাহিক হতে পারব আশা করি। এক টানা ম্যাচ খেলার বিষয়টা গুরুত্বপূর্ণ এখানে। নিয়মিত খেললে আপনি খেলার ধরন ধরতে পারবেন। এই খেলছেন এই খেলছেন না এমন হলে নিজের খেলাও গুছিয়ে নেওয়া কঠিন হয়ে যায়। খুব বেশি খেলা হয়নি আমার। এমনকি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ খেলা হয়নি। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ইনিংসই ভালো হয়েছে। এর পরের ওয়ানডে নিউজিল্যান্ডে খেলা। আপনি টানা ম্যাচ না খেললে কতটুকু ধারাবাহিক সেটি বোঝা অনেক কঠিন।’

কমরানে আউট হয়ে ফিরে আসা প্রসঙ্গে মিঠুন বলেন, ‘কেউ ইচ্ছা করে খারাপ খেলে না। শচীন এত সফল, তিনি কিন্তু সব ম্যাচে রান করেনি। সবাই চায় প্রত্যেক ম্যাচে রান করতে, দলকে জেতাতে। মাঝেমধ্যে হবে মাঝেমধ্যে হবে না এটাই স্বাভাবিক। আমি চেষ্টা করি দলের চাহিদা অনুযায়ী খেলতে। ব্যক্তিগত মাইলফলকের জন্য কখনই খেলি না।’

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।