‘মেসি যত দিন চাইবে খেলতে পারবে’

নিউজ ডেস্ক

স্পেনের বিশ্বকাপজয়ী সাবেক ফুটবলার জাভি হার্নান্দেজ বলেছেন,মেসি যতদিন চাইবে ততদিনই খেলে যেতে পারবে। শারীরিক ও মানসিকভাবে আগের মতোই দুর্দান্ত সে। কাতার বিশ্বকাপে তার খেলা নিয়ে কোনো সংশয় নেই।

লিওনেল মেসি লা লিগায় শিরোপা ছুঁয়ে দেখতে না পারলেও ব্যক্তিগতভাবে লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। ২০১৯-২০ মৌসুমের লা লিগায় ‘ড্রিবলিং কিং’ খেতাবও ফিরে পেয়েছেন বার্সেলোনার এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

লা লিগায় ২৫ গোল করে সপ্তমবারের মতো সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিতেছেন মেসি। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার হিসাব অনুযায়ী রেকর্ড ২১টি অ্যাসিস্টও করেছেন মেসি।

মার্কা জানিয়েছে,এবারের লিগে ড্রিবলিংয়েও সবচেয়ে সফল ছিলেন মেসি। ১৮২বার ড্রিবলিংয়ে সফল হয়েছেন তিনি,যা দ্বিতীয় স্থানে থাকা রিয়াল বেতিসের নাবিল ফেকিরের চেয়ে (৯৮বার) প্রায় দ্বিগুণ। এই তালিকায় আন্দ্রে-ফ্রাঙ্ক জামবো (৮৬বার) ও ফাবিয়ান ওরেয়ানা (৬৯বার) আছেন যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে।

গত মৌসুমে সেল্টা ভিগোর সোফিয়ানে বৌফালের কাছে ড্রিবলিং কিংয়ের মুকুট হারিয়েছিলেন মেসি। ফাবিয়ান ১৪৪বার সফল হয়েছিলেন। মেসি সফল হয়েছিলেন ১৩৪ বার। লা লিগায় গত ১০ বছরের হিসাবে অবশ্য ড্রিবলিংয়ে একক আধিপত্য মেসির।
সূত্র: মার্কা

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।